৮ই মার্চ দিচ্ছে ডাক, নারী নির্যাতক নিপাত যাক

মার্চ ৮, ২০১৮ ৭:০২ অপরাহ্ণ

:: বেগম জিয়ার মুক্তি চাই, রাজবন্দির মুক্তি চাই । নারি নির্যাতন চলতে দোয়া হবেনা । গত ৭ তারিখে ঢাকায় ছাত্রলীগের সোনার ছেলেরা নারি নির্যাতন করেছে । এমনকি ছাত্রলীগ নেত্রীও বাদ যায়নি ।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী আফরিনা আসাদ মেঘলা বলছেন, গৌরবময় ৭ই মার্চ সোনার ছেলেরা এত ভালো ভাবেই পালন করছে যে নিজ ক্যাম্পাসেই হ্যারাস হতে হয় ।

 

ছাত্রলীগ কর্মী ইশরাতুল শোভা লিখেছেন “খুব মজা সমাবেশ করতে যেতে আসতে রাস্তায় গ্রুপ গ্রুপ হয়ে মেয়েদের হ্যারাস করা !! আল্লাহ কেন মেয়েদের দুটি হাত দিলো ! দুটো হাত দিয়ে এতগুলো হাত থেকে বাঁচব কিভাবে ?

 

কলেজ ছাত্রী অদিতি বৈরাগী বলছেন “বাংলা মটর যেতেই মিছিলের মুখে পরলাম । কলেজ ড্রেস পরা একটা মেয়েকে হ্যারাস করতাছে । আমার ড্রেসের বোতাম ছিড়ে গেছে । ওড়নার জায়গাটা খুলে ঝুলতাছে ।  ওরা আমারে থাপড়াইছে । শরীরে হাত দিছে । আমার দুইটা হাত এত্তগুলা হাত থেকে শরীরটা বাঁচাতে পারেনাই । আমি এই শুয়োরদের দেশে থাকবোনা । জয়বাংলা বলে যারা মেয়ে মলেষ্ট করে তাদের দেশে আমি থাকবোনা, থাকবোনা, থাকবোনা । তাকে এক পুলিশ নির্যাতনকারীদের নিকট থেকে উদ্ধার করে ।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে অদিতি প্রতিবাদ করলে ছাত্রলীগ তাকে হুমকি দেয় । ছাত্রলীগ এক ফেসবুক ষ্ট্যাটাসে বলে :

“অদিতিকে ছাত্রলীগ অবান্ছিত ঘোষণা করলো । তাকে যেখানেই পাওয়া যাবে সেখানেই উচিত শিক্ষা দেয়া হবে । জননেত্রী শেখ হাছিনার সোনার ছেলেদের নামে দেয়া অপবাদ মেনে নেয়া হবেনা ।”

 

কদিন আগে সদ্য বহিষ্কৃত আওয়ামি মহিলালীগের ব্রাম্মনবাড়িয়া শাখার নেত্রী মিলি আওয়ামিলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যৌন সম্পর্কের বিনিময়ে পদ প্রদানের অভিযোগ অনেক দল থেকে বহিস্কৃত হন । আজ সেই ওবায়দুল কাদের বলেন “ সমাবেশ স্থলের বাইরে নারী লান্ছিত হলে দলের কোন দায় নাই ।

 

এদিকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে কোন সমাবেশই সরকার করতে দিচ্ছেনা । এইতো সেদিন ছাত্রলীগ চট্টগ্রামে এক বিএনপি নেতাকে হত্যা করেছে ।জয়পুরহাটের শান্তিপূর্ণ সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ । প্রেস ক্লাবে সাদা পোশাকের ডিবি পুলিশ অস্ত্র হাতে ধাওয়া করে সমাবেশ পন্ড করেছে । এমনকি প্রতিবাদ না করতে পারার প্রতিবাদও করতে দোয়া হয়নি বিএনপিকে আজ ।

 

সমাবেশে আসা মানুষকে বিনা কারনে গ্রেফতার আর অর্ধ নগ্ন করে মহাসচিবের কাছে থেকে কর্মীকে কেরে নিয়ে যাওয়ার এক জঘন্য নজির স্থাপন করেছে নব্য ফ্যাসিষ্টের হানাদার বাহিনি ।

 

এরই প্রতিবাদে লন্ডনে ১০ নং ডাউনিং ষ্ট্রীটের সামনে সংবাদকর্মী আখতার মাহমুদ পরিচালনায় ও ছাত্রনেতা আনোয়ার পারভেজ তালুকদারের সার্বিক সহযোগীতায় অনাবাসী বাংলাদেশীর সংগঠন প্রতিবাদ করে ।

লেখক : আখতার মাহমুদ, সংবাদকর্মী, লন্ডন ।

 
সংবাদটি পড়া হয়েছে 1493 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com