হুয়াওয়ে এনেছে ব্যান্ড ও স্মার্ট স্কেল

মার্চ ৭, ২০১৮ ৫:৩৬ পূর্বাহ্ণ

দেশের বাজারে হুয়াওয়ে নিয়ে এসেছে হাতে পরিধানযোগ্য যন্ত্র কালার ব্যান্ড এ-টু এবং শরীরচর্চার ক্ষেত্রে সহযোগী টুল স্মার্ট স্কেল। স্মার্ট ব্যান্ডটি ব্যবহার করতে হলে নির্দিষ্ট চার্জিং ডকে বসিয়ে চার্জ দেওয়ার পর এটি চালু করতে হবে। চালু করার পর হুয়াওয়ে ওয়্যার অ্যাপের সঙ্গে ডিভাইসটি পেয়ার করতে হবে।

চালু হয়ে গেলে নিজ থেকেই টাইম সেটিং হয়ে যাবে এবং ব্যবহারকারীর হৃৎস্পন্দন এবং হাঁটাচলার দিকে পূর্ণ পর্যবেক্ষণ করবে স্মার্ট ব্যান্ডটি। ব্যায়াম, ঘুম, হাঁটাচলা ও হৃৎস্পন্দনের দিকে নজর রাখা ছাড়াও ব্লুটুথ সংযোগের মাধ্যমে ফোনের নোটিফিকেশনও এর ওএলইডি প্রযুক্তির ডিসপ্লেতে দেখা যাবে। স্মার্ট ব্যান্ডটির পেছনে রয়েছে হার্ট রেট সেন্সর ও চার্জিং পিন। ডিভাইসটি নিয়ন্ত্রণ করা যাবে ব্লুটুথের মাধ্যমে মোবাইল অ্যাপ ব্যবহার করে। দেশের বাজারে এর দাম ২ হাজার ৫৯০ টাকা।

চীন ইনস্টিটিউট অব স্পোর্ট সায়েন্সের (সিআইএসএস) সহায়তায় হুয়াওয়ে স্পোর্টস অ্যান্ড হেলথ ল্যাব তৈরি করেছে স্মার্ট স্কেল। ওজন, স্থূলতা, বিএমআই, মাসল মাস, শরীরে পানির পরিমাণ, বোন মাস, প্রোটিন, শরীরের ক্ষতিকর চর্বি এবং বিএমআর পর্যালোচনা করে স্মার্টফোনে অ্যাপের মাধ্যমে একটি বিশেষায়িত ফলাফল দেখাতে পারে এটি। ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা যায়। স্মার্ট অ্যালার্ম ক্লক সুবিধা রয়েছে এতে। ১৫০ কেজি পর্যন্ত ওজন মাপতে সক্ষম এ টুল। এর দাম তিন হাজার টাকা

 
সংবাদটি পড়া হয়েছে 1088 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com