সিটিজেনদের দর্পচূর্ণ আর কাতালানদের সৌভাগ্য!

এপ্রিল ৬, ২০১৮ ৫:১৭ অপরাহ্ণ

‘প্রতিরক্ষাব্যবস্থা’ শক্ত করতে এ মৌসুমের শুরুতে শুধু ডিফেন্ডার কেনা বাবদই ম্যানচেস্টার সিটি খরচ করেছে ২৮৭.৩ মিলিয়ন মার্কিন ডলার। অথচ লিভারপুলের সামনে এই প্রতিরক্ষা দেয়াল হয়ে গেল তাসের ঘরের মতোই ঠুনকো। প্রিমিয়ার লিগ জয়ের সুবাস পেতে থাকা পেপ গার্দিওলাকে চ্যাম্পিয়নস লিগ থেকে অনেকটাই দূরে ছিটকে দিল লিগে ১৮ পয়েন্ট পেছনে থাকা লিভারপুল। অ্যানফিল্ডে ৩০ মিনিটেই ৩ গোল হজম করেছে ম্যানসিটি, প্রথম লেগটা তারা হেরেছে ৩-০ গোলে। তাতে ফিরতি লেগে অন্তত ৪ গোল না দিলে পত্রপাঠ বিদায় নিতে হবে সম্ভাব্য লিগ চ্যাম্পিয়নদের। ওদিকে ন্যু ক্যাম্পে রোমা দুটি আত্মঘাতী গোলে নিজেরাই নিজেদের পিছিয়ে দেয় ২-০ গোলে। এরপর জেরার্দ পিকে ও লুই সুয়ারেসের গোলে ৪-১ ব্যবধানে ম্যাচটি জিতে দ্বিতীয় লেগটাকে স্রেফ নিয়মরক্ষার বানিয়ে ফেলল এর্নেস্তো ভালভের্দের শিষ্যরা।

বুধবার অ্যানফিল্ডে সিটিজেনদের নামার আগেই হয়ে গেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। উগ্র লিভারপুর সমর্থকরা মাঠে আসার সময় ম্যানসিটির বাসে ঢিল ছুড়েছে, ভাঙচুর চালিয়েছে। ডর্টমুন্ডের বাসে সন্ত্রাসী হামলার স্মৃতিই তখন ফিরে ফিরে আসছিল ফুটবলারদের মনে। তাদের কেউ আহত না হলেও দুই পুলিশ কর্মকর্তাকে ঠিকই যেতে হয়েছে হাসপাতালে। মাঠে নেমেও বোধ হয় সেই হতচকিত অবস্থা কাটেনি গার্দিওলার শিষ্যদের। ১২ মিনিটেই লিভারপুলের ‘সুপারম্যান’ মো সালাহর গোলে এগিয়ে যায় অলরেডরা। মিনিট দশেকের মাথাতেই অ্যালেক্স অক্সালেড চেম্বারলেইনের বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শটে ব্যবধান বাড়িয়েছে লিভারপুল। ৩১ মিনিটে সাদিও মানের হেড থেকে করা গোলে ৩-০তে এগিয়ে গিয়ে সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করে তোলে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ন্যু ক্যাম্পে দানিয়েল দে রসি যেভাবে বলটা জালে পাঠালেন, তাতে সুযোগসন্ধানী ফরোয়ার্ডের মুনশিয়ানার ছাপ! খালি তফাত এই যে তিনি বল পাঠিয়েছেন নিজেদের গোলপোস্টে। এখানেই শেষ নয় রোমার ভুলের গল্প, ৫৫ মিনিটে আরেকটি আত্মঘাতী গোল, এবার মানোলাসের। নিজের মাঠে, কোয়ার্টার ফাইনালে খেলার এক ঘণ্টা শেষে ২-০তে এগিয়ে এবং একটি গোলও নিজেদের করতে হয়নি বার্সেলোনার! এই মৌসুমে, শুধু চ্যাম্পিয়নস লিগেই পাঁচটি আত্মঘাতী গোল পেয়েছে বার্সেলোনা। প্রতিপক্ষের উপহারের সঙ্গে পিকে ও সুয়ারেসের গোলে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতেই দ্বিতীয় লেগ খেলতে রোম যাবে এর্নেস্তো ভালভের্দের শিষ্যরা। গোল ডটকম

 
সংবাদটি পড়া হয়েছে 1072 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com