শুরুতেই লিটনের বিদায়, ব্যাকফুটে টাইগাররা

ফেব্রুয়ারি ৯, ২০১৮ ৪:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর সিরিজ নির্ধারণী ঢাকা টেস্টেও চাপের মুখে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ইনিংসে চার উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটন দাসকে (২৫) হারায় টাইগাররা।

এ রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩১ ওভার শেষে ৫ উইকেটে ৭৮। মেহেদি হাসান মিরাজ ২৪ রানে ব্যাট করছেন। অপর প্রান্তে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

চাপে থেকে প্রথম দিন শেষ করে দ্বিতীয় দিনের শুরুটাও ভালো হয়নি বাংলাদেশের। ২৭তম ওভারে সুরাঙ্গা লাকমলের বলে বোল্ড হন লিটন দাস। তার ব্যাট থেকে আসে ২৫ রান।

এর আগে প্রথম দিনের শেষ বিকেলে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন টাইগার টপ অর্ডার ব্যাটসম্যানরা। দ্রুতই বিদায় নেন তামিম ইকবাল (৪), মুমিনুল হক (০, রানআউট), মুশফিকুর রহিম (১) ও ইমরুল কায়েস (১৯)। ২২ ওভারের খেলা শেষে লিটন ২৪ ও ৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মিরাজ। পেসার সুরাঙ্গা লাকমল দু’টি ও অন্য উইকেটটি নেন অফস্পিনার দিলরুয়ান পেরেরা।

প্রথমদিন সকাল থেকেই লঙ্কান ব্যাটসম্যানদের চাপে রেখেছিলেন বাংলাদেশের দুই বাঁহাতি স্পিনার- আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম। চার বছর পর রাজ্জাকের প্রত্যাবর্তনের এই ম্যাচে তিনি পেয়েছেন ৪ উইকেট। তাইজুলও পেয়েছেন চার উইকেট। বাঁহাতি পেসার মোস্তাফিজুর শিকার করেছেন বাকি দুই উইকেট। মূলত কুশল মেন্ডিস (৬৮), রোশেন সিলভা (৫৬), দিলরুয়ান পেরেরা (৩১) ও আকিলা ধনঞ্জয়ার (২০) অবদানেই প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২২২ রান তুলতে পেরেছে শ্রীলঙ্কা।

 
সংবাদটি পড়া হয়েছে 1103 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com