শত্রুর রণতরীতে ক্ষেপণাস্ত্র হামলা চালাবে ইরান!

ফেব্রুয়ারি ৪, ২০১৮ ২:৪০ অপরাহ্ণ

শত্রুর বিমানবাহী রণতরীগুলো মোকাবেলায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের নিখুঁত আঘাত হানার ক্ষমতা বাড়াচ্ছে ইরান। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেন সালামি বলেছেন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রগুলোর নিখুঁতভাবে আঘাত হানার ক্ষমতা বাড়ানোর কৌশল গ্রহণ করা হয়েছে। ইরানের টিভি চ্যানেল খবরকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ব্রিগেডিয়ার জেনারেল সালামি বলেন, শত্রুর হুমকি মোকাবেলার একটি উপায় হলো নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার ক্ষমতা বাড়ানো। ইরানের বিশেষজ্ঞরা সাগরে শত্রুদের অবস্থান চিহ্নিত করার সক্ষমতা জোরদার করেছে। এর ফলে ইরানের বিরুদ্ধে বিমানবাহী রণতরী ব্যবহারের পরিকল্পনা কাজে আসবে না। শত্রুর রণতরী ক্ষেপণাস্ত্র হামলায় গুড়িয়ে দেয়া হবে।

তিনি বলেন, ইরানের প্রতিরক্ষা সক্ষমতায় উদ্বিগ্ন হয়ে যুক্তরাষ্ট্র এখন ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধ করে দেয়ার ষড়যন্ত্র চালাচ্ছে। যুক্তরাষ্ট্র ও তার কয়েকটি মিত্র দেশ ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচির বিরুদ্ধে নানা অপপ্রচার চালালেও তেহরান সব সময় বলে আসছে, প্রতিরক্ষার জন্য এ কর্মসূচি পরিচালিত হচ্ছে। কোনো দেশের ওপর আগ্রাসন চালানোর কোনো ইচ্ছে ইরানের নেই।

 
সংবাদটি পড়া হয়েছে 1033 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com