লুচ্চামিও করলেন আবার মামলাও দিলেন গাজী সাহেব

মার্চ ২০, ২০১৮ ১২:৫০ অপরাহ্ণ

ফেসবুক আইডি থেকে স্ক্রিনশট প্রকাশ করার অভিযোগে এক নারী মানবাধিকারকর্মীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা করেছেন নাট্যকার ও পরিচালক গাজী রাকায়েত। গত ১৬ মার্চ রাজধানীর আদাবর থানায় তিনি এই মামলা করেন।
আদাবর থানায় যোগাযোগ করে জানা গেছে গাজী রাকায়েতের করা মামলার নম্বর ১৮। আর মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) মাইকেল বনিক বলেন, ১৬ তারিখ রাতে নাট্যকার গাজী রাকায়েত ৫৭ (২) ধারায় একটি ফেসবুক লিংকের বিরুদ্ধে এ মামলা করেন। বিষয়টি অনুসন্ধান করে দেখছি আমরা।’ তিনি অভিযোগ করেন, ‘গত ৯ মার্চ দুপুরে এক তরুণী ফেসবুকে তার বিরুদ্ধে অশ্লীল, ইঙ্গিতপূর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত কয়েকটি কথোপকথনের সংলাপ ছবি আকারে প্রকাশ করে।
এজাহারে গাজী রাকায়েত উল্লেখ করেন, তিনি পেশায় একজন শিল্পী, চলচ্চিত্র নির্মাতা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত। এই সংলাপের ছবি সম্বলিত অ্যালবাম অত্যন্ত সুপরিকল্পিতভাবে আমার অর্জিত সম্মানকে বিনষ্ট করার লক্ষ্যে প্রকাশ করা হয়েছে। এটি সুস্পষ্টভাবে প্রমাণিত। এছাড়া এ ধরনের কর্মকাণ্ড বাংলাদেশের সামগ্রিক সাংস্কৃতিক অঙ্গনের ভাবমূর্তির জন্য হুমকিস্বরূপ।
এই ঘটনার কদিন আগে ওই তরুণী মানবাধিকারকর্মী ফেসবুক মেসেঞ্জারে গাজী রাকায়েতের সঙ্গে কথোপকথনের কয়েকটি স্ক্রিনশট প্রকাশ করেন। ওই মানবাধিকারকর্মী জানান, তাঁর এক ফেসবুক বন্ধুর কথোপকথন এটি। ওই নারী বিভিন্ন ব্যক্তিগত সমস্যায় এই স্ক্রিনশট প্রকাশ না করায় তিনি প্রকাশ করেছেন। এ বিষয়ে কথা বলতে গাজী রাকায়াতকে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

 
সংবাদটি পড়া হয়েছে 1123 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com