রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধান করুন

সেপ্টেম্বর ২০, ২০১৭ ৬:৪৯ অপরাহ্ণ

মিয়ানমারের রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে ‘শক্তিশালী ও দ্রুত’ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার বার্তা সংস্থা রয়টার্স জানায়, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ট্রাম্পকে উদ্ধৃত করে এ কথা বলেন।

নিরাপত্তা পরিষদে জাতিসংঘ শান্তি মিশনের সংস্কার বিষয়ক ওই বৈঠকে মাইক পেন্স মিয়ানমারের সামরিক বাহিনীকে অবিলম্বে সহিংসতা বন্ধের আহ্বান জানান। তিনি বলেন, যদি এ ধরনের সহিংসতা অব্যাহত থাকে তবে তা ঘৃণা এবং বিশৃঙ্খলার বীজ বপন করবে; যা ওই অঞ্চলের পরবর্তী প্রজন্মকে প্রভাবিত করতে পারে। পেন্স মিয়ানমার সেনাবাহিনীর প্রতি অবিলম্বে সহিংসতা বন্ধের আহ্বান পুনর্ব্যক্ত করেন।

মাইক পেন্স রাখাইনের সহিংসতা এবং এর ফলে সেখান থেকে লোকজনের পালিয়ে বাংলাদেশে যাওয়াকে ‘ঐতিহাসিক প্রস্থান’ বলেছেন। এ ঘটনা হাজার হাজার শিশুসহ রোহিঙ্গাদের জন্য ‘মহান দুঃখজনক’ একটি ঘটনা বলে মন্তব্য করেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

২৫ আগস্ট সেনা ক্যাম্পে হামলার অভিযোগে রাখাইনে অভিযান চালায় মিয়ানমারের সেনাবাহিনী। খুন, হত্যা, নির্যাতনের ভয়ে লাখ লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আসেন। এখন পর্যন্ত ৪ লাখ ১৫ হাজারের বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসেছেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1125 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com