যৌতুকের লোভে নির্যাতনের স্বীকার একজন লেখিকা

ফেব্রুয়ারি ২৩, ২০১৮ ৭:০৩ অপরাহ্ণ

::নির্যাতক ও তার মার ছবি ।

: এরা হলেন সমাজের উচ্চবিত্তের মানুষ। চেহারা পোষাকে আছে শান শওকাতের ছাপ। কিন্তু এরাই যে সবার আড়ালে করতে পারে ভয়াবহ অন্যায় তা আন্দাজ করবার নাই। আজ আমরা আপনাদের সামনে উপস্থাপন করছি জান্নাতের নির্যাতনের বর্ননা।

সূত্র জানায় জান্নাত কে ২০১৫ সালে ভালোবেসে বিয়ে করেছিলো নাসিফ হোসেন তাযীম। জান্নাত যদি তাযীম কে বিয়ে না করে তাহলে যে সুইসাইড করবে, এমন নানা ধরনের আবেগী কথার মায়ার পড়ে জান্নাত তাযীম (২৬) কে বিয়ে করে।

কিন্তু বিয়ের পর থেকেই জানা যায়, তাযীম একজন ইন্টারপাশ ছেলে,অথচ মেয়ে জানতো সে বিবিএ তে খুব ভালো রেজাল্টের সহীত পড়াশোনা করছে। বিয়ের কদিন যেতে না যেতেই তাযীমের মা নাজমা বেগম (৫২) জান্নাতের কাছে তাযীমের পড়াশোনার জন্য সেমিস্টার ফী দিতে বলে। জান্নাত স্বামীর ভালো ক্যারিয়ারের জন্য দেয়। কিন্তু এরপর তাদের চাবার আর শেষ থাকেনা। একে একে জান্নাত কে চাপ দিয়ে খাট, আলমিরা, শোকেস, ড্রেসিং টেবিল কেনায়। জান্নাত এতীম মেয়ে।

মা সামান্য চাকুরী করে। জান্নাতের সুখের জন্য তার মা বর্তমানে রয়েছে ঋনের জালে জর্জরিত। একটা সময় তাযীম আর তার পরিবার আরো টাকা চাইতে থাকে, তারা নতুন জমি কিনবে সে জন্য। জান্নাত অস্বীকৃতি জানায়। এরপত থেকে জান্নাতের স্বামী মদ্যপান, ধূমপান নিতে শুরু করে এবং জান্নাত কে নানা প্রকার শারীরিক নির্যাতন করতে শুরু করে। সেই সাথে একাধিক মেয়ের সাথে সম্পর্কেও জড়ায়। জান্নাত প্রতিবাদ জানাতে গেলে বলে, তুই এসব মেনে থাকতে চাইলে থাকবি নাইলে চলে যা।

২০১৭ সালের ৬- ই মার্চ জান্নাতকে চাপ দেয়া হয় টাকা জন্য। সে অপারগতা জানালে, তাকে মেরে ধরে বের করে দেয়া হয়। জান্নাত ভয় পেয়ে তার বাবার বাড়ি এক কাপড়ে চলে আসে। আজ একবছর যাবত জান্নাত তার বাবার বাড়ী অবস্থান করছে। তাকে ভরণ পোষন দেয়া হচ্ছেনা উলটো প্রায় সময় তাযীম জান্নাতের মায়ের বাড়ি গিয়ে টাকা চায় এবং মেরে ধরে চলে আসে। শেষপর্যন্ত জান্নাত কে তালাকের জন্য জোরাজুরি করা হয়। এবং জান্নাতের নামে থানায় মিথ্যা জিডি ও করা হয়। বলা হয় যে যদি টাকা দিতে রাজি হয় এবং দেনমোহরের টাকা লিখিতভাবে মাফ করে দেয় তাহলে জান্নাতের বর এবং শ্বাশুড়ী জিডি তুলে নেবেন।

পুনশ্চ : এমন একজন এতিমের সুরক্ষায় রাষ্ট্র এগিয়ে আসবে বলেই আমাদের আশা ।

 

 

 
সংবাদটি পড়া হয়েছে 1333 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com