মেঘালয়ের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী নিহত

ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ১:২৮ অপরাহ্ণ

নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের মেঘালয় রাজ্যের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী সোহান ডি.শিরা নিহত হয়েছে। রাজ্যটির গারো হিলসে অত্যন্ত সক্রিয় ‘বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী’ গারো ন্যাশনাল লিবারেশন আর্মি (জিএনএলএ)’এর কমান্ডার-ইন-চিফ ছিল এই সোহান।

শনিবার সকাল ১১টা ৫০ মিনিটের দিকে ডোবু এ’চাকপেক নামক একটি জায়গায় যৌথ অভিযান চালায় গারো হিলস পুলিশ ও মেঘালয় স্পেশাল ফোর্সের ১০ কমান্ডার। সেখানে দুই পক্ষের গোলাবর্ষণে নিহত হয় এই শীর্ষ সন্ত্রাসী।

পুলিশ জানিয়েছে, আসন্ন বিধানসভার নির্বাচন উপলক্ষ্যে গত ১৮ ফেব্রুয়ারি রাতে প্রচারণায় বেরিয়ে ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত হয় উইলিয়ামনগরের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) প্রার্থী জোনাথন এন সাংমা। ওই ঘটনার পরই সোহান ডি. শিরা’র মাথার দাম ধার্য করা হয় ১০ লাখ রুপি। ওই হামলায় সাংমা ছাড়াও তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ও দুই দলীয় কর্মী নিহত হয়।

রাজ্য পুলিশের চাকরি ছেড়ে ২০১০ সালে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জিএনএলএ’এর প্রতিষ্ঠা করে সিনিয়র পুলিশ কর্মকর্তা পাকচারা আর.সাংমা। পৃথক রাজ্য ‘গারোল্যান্ড’ গঠনের দাবিতে যে কয়টি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছে তাদের মধ্যে অন্যতম হল জিএনএলএ। গত আট বছর থেকেই এই সংগঠনটি নিরীহ মানুষ হত্যা, চাাঁদাবাজি, অপহরণ, বোমা বিস্ফোরণ, নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ একাধিক নাশকতামূলক কাজ চালিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে

 
সংবাদটি পড়া হয়েছে 1066 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com