মুমিনুল মানুষ ছোট, কিন্তু কাজ করে বড় : মাহমুদউল্লাহ

ফেব্রুয়ারি ৪, ২০১৮ ১২:২৪ অপরাহ্ণ

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেই মুমিনুল-লিটনের প্রশংসা করলেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, একটাই কথা বলব যে, ও (মুমিনুল) মানুষ ছোট, কিন্তু কাজ বড় করে। আরেকটা কথা বলতে চাই ওকে নিয়ে, ওর হৃদয় অনেক বড়। অনেক বড় মনের মানুষ। এজন্যই ও ধারাবাহিক ভাবে পারফর্ম করছে বাংলাদেশের জন্য। দোয়া করি যেন আরও বেশি ভালো করে পারফর্ম করে বাংলাদেশের জন্য।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। টেস্টের পঞ্চম দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ৩০৭ রান করার পর দুই দলের অধিনায়কের সম্মতিতে ম্যাচটি ড্র ঘোষণা করেন আম্পায়াররা। ম্যাচ ড্রে’র করার পেছনে বাংলাদেশের হয়ে সবচেয়ে বড় অবদান রাখেন মুমিনুল হক ও লিটন দাস। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মুমিনুল হক ১০৫ ও লিটন ৯৪ রান করেন।

মাহমুদউল্লাহ বলেন, মুমিনুল ও লিটন কষ্ট করেছে। ওদের কষ্টের ফল আমরা সবাই পেয়েছি। আমি দু’জনকেই ক্রেডিট দিচ্ছি। আমরা গতকাল যে রকম পরিস্থিতিতে ছিলাম হয়তোবা হারের আশঙ্কা উঁকি দিচ্ছিল। আমাদের মধ্যে এই বিশ্বাসটা থাকা গুরুত্বপূর্ণ ছিল যে আমরা আমাদের দায়িত্বটা পালন করবো। সেভাবে ব্যাটিং করার। আলহামদুলিল্লাহ মুমিনুল ও লিটন খুব ভালো ইনিংস খেলেছে। আমার মনে হয় যে খুবই ফাইটিং নক ছিল। এবং খুব ভালো লাগছে তারা দু’জন যেভাবে লড়াই করছে এবং ওভাবে পারফর্ম করেছে।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছেন মুমিনুল। প্রথম ইনিংসে ১৭৬, দ্বিতীয় ইনিংসে ১০৫ রান করেছেন। তার পারফরম্যান্সেই মূলত হারের শঙ্কা উড়িয়ে চট্টগ্রাম টেস্ট ড্র করতে পেরেছে টাইগাররা

 
সংবাদটি পড়া হয়েছে 1031 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com