মালিতে পুঁতে রাখা মাইনে ৪ বাংলাদেশি সেনা নিহত

ফেব্রুয়ারি ২৮, ২০১৮ ৮:৩২ অপরাহ্ণ

 

:: বুধবার মধ্য মালিতে রাস্তার পাশে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর পশ্চিম আফ্রিকা মিশনের চার সদস্য নিহত হয়েছেন এবং গুরুতরভাবে আহত হয়েছেন আরও চারজন। স্থানীয় সময় আড়াইটায় গাড়িতে করে দায়িত্ব পালন করার সময় এ ঘটনা ঘটে বলে জানায় রয়টার্স।

মালির শান্তিরক্ষা মিশন কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, নিহত শান্তিরক্ষীরা দেশটির মোপতি অঞ্চলের বনি ও দুওয়েন্টযা শহরের মধ্যবর্তী সড়ক দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় এ বিস্ফোরণ ঘটে। এক দিন আগে সে স্থানে একই ধরণের ঘটনায় ছয় মালি সৈন্য নিহত হয়েছিলেন।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা জানিয়েছে। নিহতদের জাতীয়তা ও পরিচয় সম্পর্কে তারা কিছু বলতে রাজী না হলেও জানা গেছে নিহত চারজনই বাংলাদেশি সেনা।

এদিকে বাংলাদেশের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে হতাহতরা বাংলাদেশি বলে নিশ্চিত করেছে।

নিহতরা হলেন- সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আবুল কালাম-পিরোজপুর (৩৭ এডি রেজি. আর্টি.), ল্যান্স কর্পোরাল আকতার- ময়মনসিংহ (৯ ফিল্ড রেজি. আর্টি.), সৈনিক রায়হান-পাবনা (৩২ ইবি) এবং সৈনিক (পাচক) জামাল-চাপাইনবাবগঞ্জ (৩২ ইবি)।

আহতরা হলেন- কর্পোরাল রাসেল- নওগাঁ (৩২ ইবি), সৈনিক রাশেদ-কুড়িগ্রাম (৩২ ইবি), সৈনিক নিউটন-যশোর (১৭ বীর), সৈনিক আকরাম-রাজবাড়ি (৩২ ইবি)।

আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

উল্লেখ্য, মালিতে কথিত ইসলামি সন্ত্রাসী দমন, সহিংসতা বন্ধ ও নিরাপত্তা নিশ্চিত করতে দেশটির সেনাবাহিনীর সাথে কাজ করছে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনী।

এদিকে এ ঘটনার প্রতিক্রিয়ায় মিশনের প্রধান মাহমাত সালেহ আন নাদিফ বলেন, এ ঘটনার মধ্যে দিয়ে বুঝা যাচ্ছে যে বিদ্রোহীগোষ্ঠী এখন দিশেহারা। যে উদ্দেশ্য নিয়ে মিশন কাজ করে যাচ্ছে, তাতে কোন ধরণের প্রভাব ফেলতে পারবে না তারা।

সূত্র: পরিবর্তন

 
সংবাদটি পড়া হয়েছে 1109 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com