ভারত নয়, নিজের বন্দিদশার জন্য পাকিস্তানকে দায়ী করলেন হাফিজ সাঈদ

ফেব্রুয়ারি ৩, ২০১৮ ২:৫২ অপরাহ্ণ

তাকে গৃহবন্দি রাখার পিছনে কোনো হাতই নেই ভারতের। পাকিস্তানি সরকারই বন্দি করে রেখেছিল বলে জানিয়েছেন লস্কর-ই-তৈয়বার প্রধান হাফিজ সাঈদ। শুক্রবার নাজিরা পাকিস্তানি ট্রাস্টের এক সভায় প্রকাশ্যেই একথা বলেন ২৬/১১ মুম্বাই হামলার মূল চক্রান্তকারী। এছাড়া পাক সরকার কাশ্মীরি মানুষের কথা ভাবছে না বলেও অভিযোগ করেছেন তিনি।

ওই সভায় হাফিজ বলেন, ‘মোদী সরকার নয়, আমাদের পাক সরকারই আমাকে ১০ মাস গৃহবন্দি করে রেখেছিল। তারা চায় না আমি কাশ্মীরের মানুষের জন্য লড়াই করি। কাশ্মীরি মানুষের আত্মত্যাগকে তারা অবমাননা করছে। কাশ্মীরিদের সমস্যা নিয়ে সরব হচ্ছি বলে পাক সংবাদমাধ্যমও আমাকে জঙ্গি বলেছে, এতে আমি ভীষণ আঘাত পেয়েছি।’
যদিও দীর্ঘদিন ধরেই পাকিস্তান আশ্রয় দিয়ে আসছে ভারতের মুম্বাই হামলার এই মূল চক্রীকে। ভারত-আমেরিকার প্রবল চাপ সত্ত্বেও তার বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেয়নি পাক সরকার। উপরন্তু বরাবরই তাকে বাঁচানোর চেষ্টা করে গেছে। সম্প্রতি সে দৃশ্যের খানিকটা রদবদল হয়েছে। মার্কিন চাপের ফলে হাফিজের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে পাক সরকার। সে দেশের সব উর্দু সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে সরকার জানিয়ে দেয়, ‘হাফিজের স্বেচ্ছাসেবী সংগঠনকে আর্থিক সাহায্য করলেই আইনি পদক্ষেপ নেয়া হবে। ওই বিজ্ঞাপনে হাফিজের লস্কর-ই -তৈয়বা, জামাত-উদ-দাওয়া, ফালাহ-ই-ইনসানিয়তকে জঙ্গি সংগঠন বলেও উল্লেখ করা হয়। এনডিটিভি।

 
সংবাদটি পড়া হয়েছে 1027 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com