ভারতে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৫

জানুয়ারি ১৪, ২০১৮ ৯:১৮ পূর্বাহ্ণ

ভারতে মুম্বাইয়ের কাছে একটি বেসামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুইজন নিখোঁজ রয়েছেন। খবর- এনডিটিভির।

কর্মকর্তারা বলছেন, শনিবার রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও প্রাকৃতিক গ্যাস করপোরেশনের (ওএনজিসি) হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে এই ঘটনা ঘটে।

ওই হেলিকপ্টারটিতে দুই পাইলট ও ওএনজিসির পাঁচ কর্মকর্তা ছিল। মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের জুহু বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

ভারতীয় নৌবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ওএনজিসির এক শীর্ষ কর্মকর্তা রয়েছেন।

এ সময় হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ও লাইফ জ্যাকেটও উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

নৌবাহিনীর কর্মকর্তারা জানাচ্ছেন, ওই মৃতদেহগুলো মুম্বাইয়ে ওএনজিসি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

তারা বলছেন, রাষ্ট্রীয় পাওয়ান হ্যানস কোম্পানির হেলিকপ্টারটি জুহু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ১০টা ২০ মিনিটে উড্ডয়ন করে। তবে ১৫ মিনিট পরই মুম্বাইয়ে নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে এটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এরপরই মূলত কোস্ট গার্ড ও নৌবাহিনী নিখোঁজ হেলিকপ্টার উদ্ধারে অভিযান শুরু করে। ধারণা করা হচ্ছে, মুম্বাই উপকূল থেকে ৫৫ কিলোমিটার দূরে যাওয়ার পর হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

খবরে বলা হচ্ছে, হেলিকপ্টারটি মুম্বাইয়ের ১৭৫ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি তেল ক্ষেত্রে যাচ্ছিল।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এয়ারক্রাফট অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরোকে (এএআইবি) তদন্তের নির্দেশ দিয়েছে ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।

অন্যদিকে ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস বিষয়ক মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এটিকে তেল ও প্রাকৃতিক গ্যাস করপোরেশনের (ওএনজিসি) জন্য বেদনাদায়ক ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1132 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com