বিচি ইজ দ্যা মোস্ট ইমপোরট্যান্ট জিনিষ

মার্চ ১৩, ২০১৮ ৩:৩৯ অপরাহ্ণ

:: আমাগো আর্মির সাইজ ৪ লাখের মত, নেপালের ৯৫ হাজার। আমাগো ফাইটার প্লেন আছে ৪৫ টা, নেপালের একটাও নাই, বাংলাদেশের সামরিক হেলিকাপ্টার ৫৪ টা, নেপালের মাত্র ১৮ টা। আমাগো ট্যাংক আছে ৬৮০ টা, নেপালের একটাও নাই। আমাগো যুদ্ধ জাহাজ আছে, সাবমেরিন ভি আছে দুইটা (কিনছি নয়া কিন্তু মাল পুরানা), নেপালের দুইটার একটাও নাই।
আমাগো ডিফেন্স বাজেট ২.৮ বিলিয়ন ডলার, নেপালিরা ফইন্নি ওগো ডিফেন্স বাজেট মাত্র ২১ কোটি ডলার।
গত বৃহস্পতিবার ভারতীয় সীমান্তরক্ষীরা সীমান্তে গুলি করে গোবিন্দ গৌতম নামের এক নেপালিকে খুন করছে। বিএসএফের কাছে এইটা কুন ব্যাপারই না কিন্তু নেপালিগো কাছে বিশাল ব্যাপার। নেপালিরা রাস্তায় আইসা সরকারে বাধ্য করছে গৌতম রে শহিদ ঘোষণা দিতে, তোপধ্বনি দিয়া সম্মান জানাইতে, তার পরিবারের দায়িত্ব নিতে আর ভারতের প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা ফোন কইরা মাফ চাইছে নেপালি প্রধানমন্ত্রীর কাছে।

বিপরীতে ২০০০ সাল থেকে ২০১৭ পর্যন্ত ভারতীয় বিএসএফ গুলি কইরা ১২২৩ জন বাংলাদেশি খুন করছে, ধইরা নিয়া গেছে ১৩২৯ জনরে আর রেপ করছে ১৫ জন বাংলাদেশীরে।
নিরাপত্তার জন্য যে সব অস্ত্রশস্ত্র লাগবে সব নাকি সংগ্রহ করবে বাংলাদেশ। এইটা ভালো, অস্ত্রমস্ত্র ছাড়া আজকাল ঠিক ভাব আসে না। তয় সাথে কিছু বিচিও সংগ্রহ করা দরকার। বিচি ইজ দ্যা মোস্ট ইমপোরট্যান্ট জিনিষ। বিচি ছাড়া অস্ত্রমস্ত্র কুনো কামে আসে না। নেপালিরা সেইটা দেখায়া দিল তো।
সূত্র : Nurul Islam Biplob

 
সংবাদটি পড়া হয়েছে 1207 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com