বিএনপির পোলিং এজেন্ট বের করে দেয়া হচ্ছে: রিজভী

ডিসেম্বর ২১, ২০১৭ ৭:৫৯ পূর্বাহ্ণ

রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির দাবি, বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার পাশাপাশি নেতাকর্মীদের গ্রেফতার ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

বৃহস্পতিবার নয়া পল্টনে দলটির কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আমরা বলেছিলাম- রংপুর সিটি কর্পোরেশনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে ইসির ভূমিকা রহস্যজনক। নির্বাচন কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিচ্ছে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা। এ ছাড়া গতরাতে শহীদুল নামে বিএনপির এক নেতাকে গ্রেফতার করা হয়েছে।

ধানের শীষের প্রার্থী কাওছার জামান বাবলার বরাতে রিজভী অভিযোগ করেন, বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকিধমকি ও ভয়ভীতি দেখানো হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হলেও গত দুদিন ধরে ক্ষমতাসীন দল ও জোটের তাণ্ডবে সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। বিএনপি ও বিএনপিসমর্থিত ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে, তারা যেন ভোট কেন্দ্রে না যায়।

এ সময় রিজভী জাতীয় পার্টির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন। তিনি বলেন, জাতীয় পার্টির নেতা ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা নির্বাচনী প্রচারে অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন।

বিএনপি নেতা বলেন, এসবের পরও নির্বাচন কমিশনের কর্মকর্তারা নির্বিকার থেকেছেন। বর্তমান নির্বাচন কমিশন আওয়ামী মহাজোটকে খুশি করার জন্যই বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে।

রিজভী আরও বলেন, আমরা সেনাবাহিনী মোতায়েনের দাবি তুললেও ইসি সেনা মোতায়েন করেনি। বরং সেখানে আনসার সদস্যের নামে আওয়ামী লীগ ও মহাজোটের নেতাকর্মীদের নিয়োগ করা হয়েছে।

 
সংবাদটি পড়া হয়েছে 1028 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com