বিএনপির কালো পতাকা প্রতিবাদেও পুলিশি হামলা

ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ণ

:: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। শনিবার সকাল ১১টায় পূর্বঘোষিত এ কর্মসূচি থেকে বিএনপির প্রায় ত্রিশ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

সকাল ৯টার পর থেকেই ‘কালো পতাকা’ প্রদর্শন কর্মসূচিতে যোগ দিতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা নয়াপল্টনে দলটি কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে জড়ো হতে চাইলে শুরুতেই কয়েকজনকে আটক করে পুলিশ।

এরপর কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের নেতা কর্মীরা গেলে সেখান থেকেও কয়েকজন নেত্রীকে আটক করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতা কর্মীদের নিয়ে কার্যালয়ে সামনে কালো পতাকা প্রদর্শন করতে চাইলে পুলিশ তাদের ওপর জলকামান ব্যবহার করে সরিয়ে দেয়।

পুলিশের ধাওয়ায় এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কয়েকজন আহত হন। পরে নেতাকর্মীরা পুলিশের বাঁধার কারণে কার্যালয়ের ভেতর অবস্থান নেয়।

এদিকে বিএনপিকে রাস্তায় সভা সমাবেশ করতে ডিএমপির পক্ষ থেকে কোন অনুমতি না থাকায় তাদের সরিয়ে দেয়া হয়েছে বলে দাবি পুলিশের। তবে দলটির পক্ষ থেকে দাবি করা হয়, শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দেয়া হচ্ছে।

ঘটনার পর কার্যালয়ের ভেতরে সংবাদ সম্মেলন করেন মির্জা ফখরুল। সম্মেলন থেকে বের হবার সময় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করে সাদা পোশাকের গোয়েন্দারা।

সূত্র : সময় টিভি ।

 
সংবাদটি পড়া হয়েছে 1208 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com