বাংলাদেশে গরু পাচার বন্ধে পুলিশ-প্রশাসনকে কড়া নির্দেশ মমতার

ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১২:৩৩ অপরাহ্ণ

সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরু পাচার আটকাতে পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাচারে জড়িত থাকলে তাকে কোনোভাবেই বরদাস্ত করা হবে না এদিন সেকথাও স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ উত্তরপ্রদেশ, রাজস্থান থেকে গরু এনে পশ্চিমবঙ্গ সীমান্ত দিয়ে গরু পাচার করার রাজনীতি চলছে।

মঙ্গলবার উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসতের রবীন্দ্র ভবনে জেলার প্রশাসনিক বৈঠকে গরুসহ যেকোনো পাচার রোধে এই কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী।

জেলা ম্যাজিস্ট্রেট অন্তরা আচার্যের একটি মন্তব্যের প্রেক্ষিতে মমতা বলেন, ‘বাংলাদেশ লাগোয়া বসিরহাট ও ঘোজাডাঙা দিয়ে গরু পাচার বেশি চলে। উত্তরপ্রদশে ও রাজস্থান থেকে গরুগুলো আসে, আর আমাদের ঘারের ওপর দিয়ে নিশ্বাস ফেলে। এটাই সমস্যা, দোষটা আমাদের নয়। উত্তরপ্রদেশ বা রাজস্থানে এই গরু আটকায় না, কিন্তু এখানে এসে রাজনীতি করে। অতএব এটাকে আটকাতে হবে’।

উত্তর চব্বিশ পরগনা জেলার জেলা পরিষদের পূর্ত কর্মাধক্ষ্য গোস্বামীকে উদ্দেশ্যে করে মুখ্যমন্ত্রী বলেন, ‘সীমান্তটা ঠিক রাখতে হবে। আমি চাই না পাচারের সঙ্গে কেউ জড়িত থাকুক। উত্তর প্রদেশ, রাজস্থান থেকে গরুগুলোকে নিয়ে এসে আমাদের ঘাড়ের ওপর ফেলা হচ্ছে। তখন দেখে না যে সারা ভারত হয়ে এখানে পাঠিয়ে দেওয়া হচ্ছে। আর দিয়েই বলবে যে, পশ্চিমবঙ্গে পাচার হয়। কোথা থেকে আসছে তার ঠিক নেই, আর পশ্চিমবঙ্গের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে’।

রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থকে বিষয়টি দেখার জন্য দিল্লির সঙ্গে কথা বলার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

স্বরূপনগরের ব্লক ডেভলপমেন্ট অফিসার (বিডিও)-কে উদ্যেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন ‘আপনার সীামন্ত বাংলাদেশ, সীমান্তগুলো একটু নজর রাখবেন। পিছন থেকে এখানে অনুপ্রবেশ ঘটিয়ে হঠাৎ করে একটা দাঙ্গা করে চলে গেল… বসিরহাটেও তাই করেছিল। একটু নজর রাখবেন’

 
সংবাদটি পড়া হয়েছে 1095 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com