বাংলাদেশের বিপক্ষে জুটির রেকর্ড গড়লেন কুশল-ধনঞ্জয়া

ফেব্রুয়ারি ২, ২০১৮ ৯:১৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম টেস্টের সব হিসাব নিকাশ যেন উল্টে দিলেন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস আর টপ অর্ডার ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। টেস্টে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রান জুটির রেকর্ড গড়লেন এই দুজন।

সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে দ্বিতীয় উইকেটে ৪৮২ বলে ৩০৮ রানের জুটি গড়েন লঙ্কান এই দুই ব্যাটসম্যান। যা টেস্ট ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় উইকেটে শ্রীলঙ্কার সর্বোচ্চ রানের জুটি।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে শ্রীলঙ্কার আগের সর্বোচ্চ রান ছিল ২১৩ রান। ২০১৩ সালে গল টেস্টে দ্বিতীয় উইকেটে ২১৩ রান যোগ করেছিলেন তিলকরত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা জুটি।

সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ৫১৩ রানের জবাবে দ্বিতীয় দিন ব্যাট হাতে নামে শ্রীলঙ্কা। শুন্য রানে প্রথম উইকেট হারানোর পর জুটি বাঁধেন ডি সিলভা ও মেন্ডিস। দিন শেষে জুটিতে ১৮৭ রান নিয়ে অবিচ্ছিন্নই ছিলেন তারা।

তৃতীয় দিনও নিজেদের ব্যাটিং পারফরমেন্স ধরে রাখেন ডি সিলভা ও মেন্ডিস। ফলে জুটিতে ৩ শতাধিক রান পেয়ে যান তারা। শেষ পর্যন্ত ৩০৮ রান তুলে বিচ্ছিন্ন হন ডি সিলভা ও মেন্ডিস। ২২৯ বলে ১৭৩ রান করা ডি সিলভাকে ফিরিয়ে দিয়ে জুটি ভাঙ্গেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয় উইকেটে সব মিলিয়ে বাংলাদেশের বিপক্ষে কোন দলের দ্বিতীয় উইকেটে এটি সর্বোচ্চ রানেরও জুটি। তবে যেকোন উইকেট মিলিয়ে এটি সপ্তমস্থানে। পাশাপাশি চট্টগ্রামের এই ভেন্যুতে দ্বিতীয় উইকেটে জুটির নতুন রেকর্ড এটি

 
সংবাদটি পড়া হয়েছে 1111 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com