বাংলাদেশি ক্রিকেটারদের ভিলেন প্রমাণে সরব তারা

মার্চ ১৮, ২০১৮ ১০:২৬ পূর্বাহ্ণ

:: নিহাদাস ট্রফির লিগ পর্বের শেষ ম্যাচটিতে শ্রীলঙ্কাকে হতাশায় ডুবিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। শুক্রবার চরম উত্তেজনার ম্যাচটিতে পাওয়া জয় বাংলাদেশের জন্য ছিল পরম এক পাওয়া। কিন্তু এমন ম্যাচে মাঠে ঘটে যাওয়া কিছু ঘটনার বিতর্ক পিছু ছাড়ছে না বাংলাদেশকে। ভারতের মিডিয়া তো বরাবর টাইগার দলের পেছনে লেগে থাকে। এবার লঙ্কান এক সংবাদপত্র প্রয়াত জগমোহন ডালমিয়াকে টেনে হাস্যকর এক দাবি করল।

দুই দলের ক্রিকেটারদের মধ্যে সেদিন ম্যাচের শেষটায় প্রায় হাতাহাতি লেগেই গিয়েছিল। সেই ঘটনা ও ম্যাচের বর্ণনা লিখেছে শ্রীলঙ্কার বহুল প্রচারিত দৈনিক ‘দ্য আইল্যান্ড’। ভারতের বোর্ডের সাবেক প্রেসিডেন্ট ডালমিয়া ছিলেন ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির প্রেসিডেন্ট। তিনি প্রেসিডেন্ট থাকার সময়েই বাংলাদেশ টেস্ট মর্যাদা পায়। ২০০০ সালে টেস্ট যাত্রা শুরু টাইগারদের। ডালমিয়া বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস পাওয়া নিয়ে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এখন দ্য আইল্যান্ডের মনে হচ্ছে এই কারণে ডালমিয়ারও অনেক অনেক ডিমেরিট পয়েন্ট পাওয়া উচিৎ! কারণ, বড় ভুল করেছিলেন তিনি।

‘ভারতের ক্রিকেট-কর্তা কলকাতার বিজনেস টাইকুন জগমোহন ডালমিয়া খেলাটার জন্য অনেক কিছু করেছেন। তিনি একটা বা দুইটা ভুলও করেছেন। একটি হলো বাংলাদেশের টেস্ট মর্যাদা নিশ্চিত করা। বাংলাদেশকে টেস্ট মর্যাদা দেওয়ার জন্য মিস্টার ডালমিয়াকে পরকালে ১০০০ ডিমেরিট পয়েন্ট দেওয়া উচিৎ-‘ এই কথাগুলো লিখেছে আইল্যান্ড।

সেদিন শ্রীলঙ্কার করা শেষ ওভারে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত থেকে ঘটনার সূত্রপাত। পর পর দুটি বাউন্সার দেওয়ার পরও ইসুরু উদানার বলকে ‘নো’ দেননি আম্পায়াররা। আম্পায়ারদের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রীতিমতো বিদ্রোহী হয়ে উঠতে দেখা যায় বাংলদেশি ক্রিকেটারদের। রিজার্ভ খেলোয়াড় নুরুল হাসান সোহান পানি নিয়ে মাঠে ঢুকেছিলেন। সেখানেই থিসারা পেরেরার সঙ্গে তর্কে জড়ান তিনি। ওদিকে মাঠে আম্পায়রদের সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছিলেন মাহমুদউল্লাহ। অধিনায়ক সাকিব আল হাসান খেলা ছেড়ে চলে আসতে বলেন ব্যাটসম্যানদের। ওই দুই খেলোয়াড়ের জরিমানা হয়েছে। আর ম্যাচটি পরে খেলে মাহমুদউল্লাহর বীরত্বে ২ উইকেটে জিতেছে বাংলাদেশ। তাতে নিজেদের স্বাধীনতা ট্রফির ফাইনালে খেলার যোগ্যতা মেলেনি শ্রীলঙ্কা দলের। লঙ্কান সংবাদপত্রের আসল রাগটা যে ওখানে তা তো বোঝাই যায়।

তবে বাংলাদেশের সঙ্গে যে অন্যায় আচরণ হয়েছে সেগুলো প্রকাশ্যে আনছে না ভারত-শ্রীলঙ্কা। বরং বাংলাদেশি ক্রিকেটারদের ভিলেন প্রমাণে সরব তারা।

 
সংবাদটি পড়া হয়েছে 1104 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com