ফেসবুকে বন্ধুত্বের ভয়ঙ্কর ফাঁদ

ফেব্রুয়ারি ২২, ২০১৮ ৮:০৬ অপরাহ্ণ

৯ লাখ ৬৭ হাজার টাকা, বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, বিভিন্ন ব্যাংকের ৩৩টি এটিএম কার্ড, আটটি চেকবই ও পাঁচটি মোবাইল ফোন সেট উদ্ধার।

বিদেশি নাগরিক পরিচয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধুত্ব করে প্রতারণার অভিযোগে রাজধানীর হাজারীবাগ থেকে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন কাউসার (২৮), তোফায়েল ইসলাম টিটু (৩৯) ও রেজাউল ইসলাম (৪৯)। এ সময় তাদের কাছ থেকে ৯ লাখ ৬৭ হাজার ১০ টাকা, একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, বিভিন্ন ব্যাংকের ৩৩টি এটিএম কার্ড, আটটি চেকবই ও পাঁচটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

র‌্যাব-২-এর অপস অফিসার এএসপি ফিরোজ কাউছার জানান, বুধবার রাতে জিগাতলার মধুবন মিষ্টান্ন ভাণ্ডারের সামনে প্রতারণার টাকা লেনদেনের সময় কাউসার, তোফায়েল ও রেজাউলকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানান, প্রতারণার ক্ষেত্রে তারা ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করতেন। পরে টার্গেট ব্যক্তির কাছে নিজেদের আফ্রিকা, আমেরিকা, ইংল্যান্ড, স্কটল্যান্ড অথবা ইউরোপের অন্যান্য দেশের নাগরিক হিসেবে পরিচয় দেন। একপর্যায়ে বন্ধুত্ব ও বিশ্বস্ততা অর্জনের পর জানান, তার নামে উপঢৌকন হিসেবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি পার্সেল পাঠানো হয়েছে। শাহজালালে কর্মরত কাস্টমস কর্মকর্তা সেজেও প্রতারিতদের কাছে ফোন দেওয়া হয়। ওই পার্সেলটি কাস্টমস ক্লিয়ারেন্সের আনুষ্ঠানিকতা শেষে তাকে গ্রহণের জন্য অনুরোধ করা হয়। বিদেশি মূল্যবান পার্সেল পাওয়ার প্রত্যাশায় প্রতারকদের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠান ভুক্তভোগীরা। একাধিক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে।

বিডি প্রতিদিন

 
সংবাদটি পড়া হয়েছে 1098 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com