পাকিস্তানের হামলায় ৪ ভারতীয় সেনা নিহত

ডিসেম্বর ২৪, ২০১৭ ৫:৪২ পূর্বাহ্ণ

পাকিস্তানি সীমান্তরক্ষী বাহিনী ব্যাটের (পাকিস্তান বর্ডার অ্যাকশন টিম) আক্রমণে এক অফিসারসহ চার ভারতীয় সেনা নিহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। শনিবার ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের রাজোর জেলার সীমান্ত রেখায় (এলওসি) এ ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে দেশটির প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি বলেছে, পাকিস্তানি সেনারা সীমান্ত রেখার প্রায় ৪০০ মিটার ভেতরে অনুপ্রবেশ করে এই হামলা চালায়।

ব্যাটের হামলার ব্যাপারে ভারতীয় সেনাবাহিনী আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানায়নি। তবে এক হামলায় মেজর মোহারকার প্রফুল্ল অম্বাদাস, ল্যান্স নায়েক গুরমেইল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং এবং সিপাই পরগত সিং নিহত হয়েছেন বলে জানিয়েছে। এ ছাড়া আরও এক সেনা সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

ভারতীয় সেনাবাহিনী আরও বলেছে, তারা পাকিস্তানি সেনাদের চৌকি লক্ষ্য করে কার্যকর জবাব দিয়েছেন।

ভারতীয় সরকারি বার্তা সংস্থা পিটিআই এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, শনিবার দুপুর সোয়া ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘মেজর মোহারকার প্রফুল্ল অম্বাদাস, ল্যান্স নায়েক গুরমেইল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং এবং সিপাই পরগত সিং সাহসী ও দায়িত্বশীল সেনা ছিলেন। জাতি তাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারকে স্মরণে রাখবে।’

‘ভারতীয় সেনাদের আত্মত্যাগ বৃথা যাবে না’ বলেও উল্লেখ করা হয় ওই বিবৃতিতে।

এর আগে এপ্রিল মাসে দুই পাকিস্তান সীমান্তে দুই সেনা সদস্য নিহত হয়। পাকিস্তানি সেনাদের হামলায় তারা নিহত হয় বলে ধারণা করা হয়।

 
সংবাদটি পড়া হয়েছে 1032 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com