পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি দমনের হুমকি যুক্তরাষ্ট্রের

মার্চ ১৯, ২০১৮ ১:৫৬ অপরাহ্ণ

সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কঠোর দমনমূলক ব্যবস্থা না নিলে পাকিস্তানের মাটিতে ঢুকে একতরফা ব্যবস্থা নিতে বাধ্য হবে মার্কিন যুক্তরাষ্ট্র। পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিকে স্পষ্টভাষায় একথা জানালেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক স্পেন্স।

তিনি এও জানিয়েছেন, জঙ্গি দমনে পাকিস্তানকে ‘আরও বড় কিছু’ করে দেখাতে হবে।

পাকিস্তানকে তাদের মাটিতে সক্রিয় তালেবান ও অন্যান্য সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির বিরুদ্ধে বিশ্বাসযোগ্য ও আরো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

মার্কিন যু্ক্তরাষ্ট্রে ব্যক্তিগত সফরে থাকা পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিকে এই হুঁশিয়ারি দেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। এ খবর দিয়েছে পাকিস্তানি দৈনিক দ্য ডন।

অসুস্থ বোনকে যুক্তরাষ্ট্রে দেখতে গিয়েছিলেন আব্বাসি। সাক্ষাতের ফাঁকে তিনি পেন্সের সঙ্গে সৌজন্যমূলক দেখা করতে মার্কিন নৌবাহিনীর দপ্তরে যান। সেখানেই সরকারি বাসভবন পেন্সের। গতকাল আব্বাসির অনুরোধেই হয় এই সাক্ষাৎ।

বৈঠকের পর হোয়াইট হাউস এক বিবৃতিতে বলে, পাকিস্তান সরকারের তাদের ভূখণ্ডে সক্রিয় তালিবান, হাক্কানি নেটওয়ার্ক ও অন্য জঙ্গি গোষ্ঠীগুলিকে দমনের ব্যাপারে আরও বড় কিছু করা দরকার, প্রেসিডেন্ট ট্রাম্পের এই বক্তব্যের পুনরাবৃত্তি করেছেন ভাইস প্রেসিডেন্ট।

তিনি জানিয়ে দিয়েছেন, যেসব সন্ত্রাসবাদী গোষ্ঠী যুক্তরাষ্ট্রের সুরক্ষা ও এলাকার স্থিতিশীলতার সামনে বিপদ, তাদের মুছে দিতে যুক্তরাষ্ট্রের চেষ্টা অব্যাহত থাকবে।

মার্কিন মিডিয়ার খবর, পেন্স-আব্বাসি আলোচনার কয়েক ঘন্টা পরই ট্রাম্প প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা বিশেষ সাংবাদিক বৈঠক ডেকে পাকিস্তানের আফগানিস্তান নীতিতে যুক্তরাষ্ট্রের অসন্তোষ জানিয়ে দেন।

এক পদস্থ কর্মকর্তাকে উদ্ধৃত করে ডন জানিয়েছে, দক্ষিণ এশিয়া নীতি ঘোষণার ৬ মাস পরেও যুক্তরাষ্ট্র যেমন চায়, তেমন নির্ধারক পদক্ষেপ এখনও করেনি পাকিস্তান

 
সংবাদটি পড়া হয়েছে 1123 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com