নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে হবে

মার্চ ২৩, ২০১৮ ৭:২৯ অপরাহ্ণ

:: সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, বর্তমান রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তন করতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। এ জন্য রাজপথে আন্দোলনের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, দেশে রাজনৈতিক সংকট চলছে। সুষ্ঠু নির্বাচন হবে কী না, তা নিয়ে জনমনে সংশয় রয়েছে।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে মুক্ত রাজনৈতিক আন্দোলন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবদুর রব এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ করে আবদুর রব বলেন, আজ দেশের ইতিহাস, মার্চ মাসের ইতিহাস বিকৃতি হচ্ছে। যারা স্বাধীনতার বিরোধিতা করেছে, তারা আজ মুক্তিযোদ্ধা সেজেছেন। অনেকে যুদ্ধের মাঠে যাননি, অস্ত্র হাতে তোলেননি এমনকি অস্ত্র-বুলেট চোখেও দেখেননি তারা আজ মক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা-রাজাকার একাকার হয়ে গেছে। যারা জেল-জুলুম উপেক্ষা করে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করেছে, যারা স্বাধীনতা সংগ্রামে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছে আজ তাদের ওপর জুলুম করা হচ্ছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এ অন্যায় সহ্য করতেন না, লজ্জা পেতেন। ইতিহাস বিকৃতি দেখে তিনি (বঙ্গবন্ধু) হয়তো আর সহ্য করতে পারছেন না।

ইতিহাস বিকৃতি করে জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে দাবি করে রব বলেন, স্বাধীনতা সংগ্রামে সিরাজুল আলম খানের অবদান অস্বীকার করার সুযোগ নেই। স্বাধীনতা সংগ্রামের প্রতিটি আন্দোলনে তার সক্রিয় অংশগ্রহণ ছিল। আজ যারা বড় বড় কথা বলেন, সেদিন তারা কোথায় ছিলেন?।

তিনি বলেন, রাজনীতিবিদরা ব্যবসায়ী হলে আর যাই হোক তাদের দিয়ে দেশের উপকার হয় না। রাজনীতিবিদ হতে হলে দেশ ও জনগণের জন্য কাজ করতে হয়। রাজনীতি আর ক্ষমতা এক জিনিস নয়।

রব বলেন, দেশে একটি রাজনৈতিক দল সরকারি খরচে সভা-সমাবেশ করছে। স্কুল-কলেজ ছুটি দিয়েও লোকসমাগম হয় না। রাজনীতির মাঠে আরেক দলকে সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, আমি অন্যায়ের বিরুদ্ধে কথা বলব। সে যেই হোক। অসত্য কথা বলে জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে। উন্নয়নের কথা বলা হচ্ছে অথচ দেশে শত শত শিশু নির্যাতন হচ্ছে। এটি যদি উন্নয়ন হয় তাহলে এমন উন্নয়ন আমরা চাই না। এ উন্নয়নের দরকার নেই।

সংগঠনের নেতা শামসুদ্দীন সাচ্চুর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মিল্টন হোসেন, দফতর সম্পাদক মাসুম সেন্টু, কেন্দ্রীয় নেতা মাহমুদুল কবির, রাসেল মাইনুল, রেহানা পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1086 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com