‘নিখোঁজের’ প্রায় ৫ মাস পর ব্যবসায়ী সাদাত গ্রেফতার

ডিসেম্বর ৩০, ২০১৭ ১১:২৩ অপরাহ্ণ

:: বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ সাদাত আহমেদ নিখোঁজ হওয়ার প্রায় পাঁচ মাস পর তাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার রাতে রামপুরা ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিবি দক্ষিণের উপ-কমিশনার শহীদুল্লাহ হক পরিবর্তন ডটকমকে বলেন, গাড়িতে বোমা মারার অভিযোগে পুলিশ বাদী হয়ে ২০১৫ সালে রমনা থানায় একটি মামলা করেছিল। ওই মামলার আসামি ছিলেন বিএনপি নেতা সাদাত।

তিনি বলেন, মামলা হওয়ার পর থেকে সাদাত পালিয়ে ছিলেন। মোবাইল ফোন ট্র্যাক করে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর শনিবার রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গত ২২ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন এবিএন গ্রুপের ব্যবস্থাপনা এমডি সৈয়দ সাদাত আহমেদ। বিমানবন্দর সড়কের বনানী ফ্লাইওভারের নিচে গাড়ি আটকে কিছু লোক তাকে আরেকটি মাইক্রোবাসে তুলে নেয় বলে অভিযোগ করে তার পরিবার।

পরে ওই রাতেই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা (মামলা নম্বর ৬) করেন তার বাবা কর্নেল (অব.) সৈয়দ শাহাবুদ্দিন আহমেদ।

তখন সাদাতের বাবা জানান, ঘটনার দিন বিকালে ছেলে মেহেদী জামান ও বাসার কেয়ারটেকারকে গাড়িতে নিয়ে নিজেই চালাচ্ছিলেন সাদাত আহমেদ। বিকাল ৩টার দিকে বনানী ফ্লাইওভারের নিচে একটি মাইক্রোবাস তাদের পথরোধ করে এবং মাইক্রোবাস থেকে কয়েকজন এসে সাদাতকে জোর করে নামিয়ে তাদের গাড়িতে তুলে নেয়।

নাতির বরাত দিয়ে তিনি আরও জানান, মাইক্রোবাসের একজন এসে সাদাতের গাড়ির চালকের আসনে বসেন। দুটি গাড়িই কুড়িল বিশ্বরোডের তিনশ’ ফুট রাস্তা দিয়ে পূর্বাচলে গিয়ে থামে। সাদাতের গাড়িতে ওই সময়ও তার ছেলে মেহেদী ও কেয়ারটেকার ছিলেন।

পরে সাদাতের গাড়িতে তার ছেলে ও কেয়ারটেকারকে রেখে সাদাতকে নিয়ে দুর্বৃত্তরা নারায়ণগঞ্জের দিকে চলে যায়।

 
সংবাদটি পড়া হয়েছে 1136 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com