নতুন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

ফেব্রুয়ারি ২, ২০১৮ ৯:০৩ পূর্বাহ্ণ

নতুন প্রধান বিচারপতি নিয়োগ পেয়েছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ শুক্রবার দুপুরে তার নিয়োগ আদেশে স্বাক্ষর করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন বঙ্গভবনের মুখপাত্র মো. জয়নাল আবেদীন। দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেলেন তিনি।

বঙ্গভবনের মুখপাত্র মো. জয়নাল আবেদীন জানান, প্রধান বিচারপতি নিয়োগের আদেশে স্বাক্ষর করেছেন রাষ্ট্রপতি। আগামীকাল শনিবার সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে নতুন প্রধান বিচারপতিকে শপথ পড়াবেন তিনি।

এরআগে গতকাল বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দ মাহমুদ হোসেনের নাম প্রস্তাব করে আসেন।

রাষ্ট্রপতি নতুন প্রধান বিচারপতি পদে শুক্রবারই নিয়োগ দিচ্ছেন বলে আইনমন্ত্রী আনিসুল হক জানানোর ঘণ্টাখানের মধ্যে এই খবর এল। নানা নাটকীয়তার মধ্যে বিচারপতি এস কে সিনহা গত নভেম্বরে পদত্যাগ করার পর থেকে বাংলাদেশের প্রধান বিচারপতির পদটি শূন্য। এতদিন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক মো. আবদুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন।

এ সময় তার সঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1161 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com