ধবধবে সাদা সন্তানের জন্মে অবাক কৃষ্ণাঙ্গ দম্পতি!

ডিসেম্বর ৭, ২০১৭ ৩:৩৫ পূর্বাহ্ণ

বাবা-মা দুজনেই কৃষ্ণবর্ণের। তবে জন্ম নেয়া সন্তান পেল ধবধবে সাদা রং আর সোনালী চুল। এমনই আশ্চর্যজনক ঘটনা ঘটেছে ইংল্যান্ডের লেস্টার রয়্যাল ইনফার্মারি হাসপাতালে।

মিরাক্যাল ঘটনার জন্ম দয়ো ওই কৃষ্ণাঙ্গ দম্পতির নাম ফ্রান্সিস ও অার্লেট শিবাঙ্গু। ২০০৮ সালে তাদের বিয়ে হয়। ফ্রান্সিস ও অার্লেট দু’জনেই এখন লাফবরোতে থাকেন।

মাস খানেক আগে ইংল্যান্ডের লেস্টার রয়্যাল ইনফার্মারি হাসপাতালে তাদের ওই শ্বেতাঙ্গ পুত্র সন্তান ড্যানিয়েল জন্ম নেয়।

ড্যানিয়েলের জন্মের পরই ‘মিরাক্যাল’ দেখে চমকে ওঠেন ওই দম্পতি। অবাক চিকিৎসকরাও। কারণ কৃষ্ণাঙ্গ পরিবারে এমন ঘটনা এই প্রথম। ধবধবে সাদা চামড়া আর সোনালী চুল নিয়ে জন্মেছে ড্যানিয়েল।

২৮ বছরের ফ্রান্সিস জানান, প্রথমে তিনি বিশ্বাসই করেননি ড্যানিয়েল তারই সন্তান। অনেকে এই নিয়ে নানান গুজবও ছড়াতে শুরু করে। কিন্তু ফ্রান্সিস জানান, প্রথমে একটু খটকা লাগলেও স্ত্রীকে সম্পূর্ণ বিশ্বাস করেন তিনি। তাছাড়া ভাল করে দেখলেই বোঝা যায়, ড্যানিয়েলের চোখ, নাক, মুখের আদলের সঙ্গে তার এবং অার্লেটের প্রচুর মিল রয়েছে।

২৫ বছরের অার্লেট জানান, ‘‘ড্যানিয়েলের জন্মের পর সকলেই চুপ করে গিয়েছিল। কিন্তু ওকে একবার দেখেই আমি বুঝেছিলাম, ও আমাদের। ওকে কোলে নেয়ার পরেই সেই টানটা অনুভব করলাম। আসলে ড্যানিয়েল আমাদের মিরাক্যাল।’’

ফ্রান্সিস জানান, সম্ভবত ছয় প্রজন্ম আগে তাদের পরিবারে এমন শ্বেতাঙ্গ সন্তানের জন্ম হয়েছিল। কিন্তু এ ব্যাপারে সঠিকভাবে কিছু জানা যায় না।

ফ্রান্সিস ও অার্লেটের দু’বছরের একটি পুত্রসস্তান রয়েছে। তবে সে একেবারেই স্বাভাবিক।

তবে ড্যানিয়েলের ক্ষেত্রে কেন এমন হল তার সঠিক উত্তর দিতে পারেননি চিকিৎসকরাও।

 
সংবাদটি পড়া হয়েছে 1013 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com