দেশনেত্রী খালেদা জিয়ার ৫ বছর সাজা বাড়াতে দুদকের আপিল

মার্চ ২৫, ২০১৮ ৭:০২ পূর্বাহ্ণ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড আরও বাড়াতে আপিল আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিলের জন্য হলফনামা (এফিডেভিট) দাখিল করেছি। এটি হাইকোর্টে উপস্থাপন করা হবে মঙ্গলবার। এ মামলায়বয়স, শারীরিক ও সামাজিক প্রেক্ষাপট বিবেচনায়প্রধান আসামিকে দেয়া হয়েছে ৫ বছর কিন্তু সহযোগীদের দেয়া হয়েছে ১০ বছর করে সাজা। সুতরাং প্রধান আসামির সাজাটা অপর্যাপ্ত মনে করে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার সাজা বাড়াতে আপিল করেছে দুদক।

জানা গেছে, ১৯ মার্চ সোমবার দুদকের এক সভায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বাড়াতে আপিল করার সিদ্ধান্ত নেয়া হয়। পরে এ সিদ্ধান্ত জানিয়ে দুদক আইনজীবীদের এ সংক্রান্ত সব আইনগত প্রস্তুতি নিতে বলা হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।এ মামলায় তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

রায়ে বলা হয়, অর্থ আত্মসাতের অভিযোগ প্রামাণিত হলেও বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনা করে খালেদা জিয়াকে ১০ বছরের পরিবর্তে পাঁচ বছর সাজা দেয়া হল।

জানা গেছে, দুদকের পক্ষ থেকে হাইকোর্টে খালেদা জিয়ার দণ্ড ১০ বছর করতে আবেদন করা হবে।

 
সংবাদটি পড়া হয়েছে 1074 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com