দেশনেত্রীর মুক্তির দাবিতে লন্ডনে লাগাতার অবস্থান ধর্মঘটের ঘোষণা

ফেব্রুয়ারি ২২, ২০১৮ ৪:২৯ অপরাহ্ণ

:: দৈনিক দিনকালের লন্ডন প্রতিনিধি ও অনাবাসি বাংলাদেশী সংগঠনের সংগঠক আখতার মাহমুদ দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে লন্ডনে ২৩ ফেব্রুয়ারী ২০১৮ বৃটিশ প্রধানমন্ত্রীর দফতরের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন । তিনি দেশনেত্রী মুক্ত না হওয়া পর্যন্ত এ ধর্মঘট নিয়মিত অনুষ্ঠিত করার প্রত্যয় ব্যাক্ত করেন ।

তিনি বলেন দেশনেত্রীকে নির্জন পরিত্যক্ত জেলে অবৈধ ভাবে আটকে রাখা হয়েছে । বেগম জিয়া একমাত্র অপরাধ তিনি জনগনের কথা বলেন । তিনি গণতন্ত্রের কথা বলেন । গণতন্ত্রের কথা বলার অপরাধে তাঁকে জেলে আটকে রাখা হয়ে । এ প্রচেষ্টা জনগণ ঐক্যবদ্ধ হয়ে ব্যার্থ করে দেবে ।

তিনি বলেন হত্যা, গুম ও শৃঙ্খলা বাহিনীকে সরকারী সন্ত্রাসী বাহিনীতে রুপ দিয়ে, গণমাধ্যমের গলা টিপে ধরে এবং একটি তাবেদার শ্রেণী সৃষ্টি করেছে সরকার । এ সব কটিই ফ্যাসিবাদের বৈশিষ্ট । এ সরকার জনগনের নির্বাচিত নয় বিধায় বেআইনি । বেআইনী সরকারের শাষণও বেআইনী ।
আচিরেই জনগন তাদের সরকার প্রতিষ্ঠা করবে । সরকার যদি জনগনের দ্বারা নির্বাচিত না হয় তবে তারা জনগনের  কাছে জবাবদিহিতা করেনা । ফলে আগাগোড়া দুর্ণীতিতে নিমজ্জিত হয় ।

ইতিমধ্যেই দেশ গত বছরের তুলনায় দূর্ণীতিতে দুই ধাপ এগিয়ে গেছে । এরই ফলে সম্প্রতি জনতা ব্যাংকের পাঁচ হাজার কোটি টাকা লুট হয়েছে কিন্তু লুটের টাকা উদ্ধারে এর সাথে যুক্ত জনতা ব্যাংকের সাবেক চ্যেয়ারমেন আবুল বারাকাতকে গ্রেফতার করা হয়নি । বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুট হয়েছে একটা মামলা পর্যন্ত হয়নি । শেয়ার বাজার লুট হয়েছে অথচ অভিযুক্ত সালমান এফ রহমানকে নিরবে মামলা থেকে  অব্যহতি দেয়া হয়েছে ।

এদিকে সম্পূর্ণ নির্দোষ বেগম জিয়াকে আদালতকে প্রভাবিত করে অন্যায় ভাবে সাজা দেয়া হয়েছ । ১০ দিনে তার রায় লেখা হয়েছে ৬৩২ পাতা । আবার নকল চাইলে দের রায় সংশোধন করে, ঘষামাজা করে প্রায় ১২০০ পাতার এক আজব রায় দেয়া হয়েছে যেখানে বেগম জিয়ার বক্তব্যকে মিসকোট করা হয়েছে ।

তিনি বলেন  সরকার যদি বিদেশের মদদে হয় হতে তারা সে বিদেশীর স্বার্থ রক্ষা করে । বিধায় বাংলাদেশের মানুষ তাদের নির্বাচিত সরকার চায় । জন নির্বাচিত সরকার দেশের কাজ করবে , দশের কাজ করবে ।

তিনি আরো বলেন নতুন বছরের শুরুতে বিএনপি নেতা নুরুকে হত্যা করা হয়েছে, ইলিয়াস আলীকে আজ অবদি খুঁজে পাওয়া যায়নি । সাজা সাজা প্রাপ্ত মন্ত্রী ঘুরে বেরাচ্ছে সরকারি প্রটোকল নিয়ে । মন্ত্রী মায়ার জামাই নারায়ণগন্জে টাকার বিনিময়ে সেভেন মার্ডার করেছে । বিনা নোটিশে দিনকাল অনলাইন সহ অসংখ্য পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছে । সরকারের সকল খারাপ কাজ সমর্থনের জন্য একদল ফ্যানাটিক গোষ্ঠীর সৃষ্টি হয়েছে ।

বেগম জিয়াকে কারাগারে নিয়ে সরকার সারা দেশের জনগণকেই প্রকারান্তে কারাগারে নিক্ষেপ করেছে । এই অসহনীয় পরিস্থিতি বেশিদিন চললে দেশ অনিবার্য ভাবে গৃহযুদ্ধের সম্মুখীন হবে । তাই দেশ রক্ষায় অবিলম্বে বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীর অবিলম্বে মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে ।
আখতার মাহমুদের সাথে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা পারভেজ আহমেদ তালুকদার ও ফটো সাংবাদিক মুকুল । আখতার মাহমুদ ২০১৫ সালের মার্চ মাস থেকে প্রবাসে নন রেসিডেন্ট বাংলাদেশীদের সংগঠিত করে “ষ্টপ বাংলাদেশ ফ্যাসিজম” শীর্ষক ফ্যাসিবাদ বিরোধী প্রচারণা চালাচ্ছেন ।

 
সংবাদটি পড়া হয়েছে 1370 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com