দুর্নীতি-অনিয়মে কাউকে ছাড় দেয়া হবে না: প্রধান বিচারপতি

ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ২:২৮ অপরাহ্ণ

দুর্নীতি ও অনিয়ম পাওয়া গেলে কাউকে ছাড় দেয়া হবে না বলে সুপ্রিমকোর্টে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

মঙ্গলবার বিকালে সুপ্রিমকোর্ট মিলনায়তনে তাদের উদ্দেশে দেয়া অভিভাষণে এ সতর্কবার্তা দেন তিনি। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

কর্মকর্তাদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন।

প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এটাই প্রধান বিচারপতির প্রথম বৈঠক। এতে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও সুপারিনটেনডেন্টরা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, প্রধান বিচারপতি বেঞ্চ অফিসারদের হাইকোর্ট বিভাগের কজলিস্ট (কার্যতালিকা) তৈরিতে বিশেষভাবে সতর্ক করেন। তিনি বলেন, কার্যতালিকা ক্রমানুযায়ী সঠিকভাবে করতে হবে, এদিক-সেদিক করা যাবে না। যেটা যেখানে থাকার কথা সেটা সেখানেই রাখতে হবে। কারও বিরুদ্ধে অভিযোগ এলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

প্রধান বিচারপতি বলেন, আদালতের যে কোনো আদেশ ফেলে রাখা যাবে না। সঙ্গে সঙ্গেই যে কোনো রায় এবং আদেশ সংশ্লিষ্ট স্থানে পাঠাতে হবে। সঠিক সময়ে অফিসে আসতে হবে এবং যাওয়ার ক্ষেত্রেও সময়ের আগে যাওয়া যাবে না। এ সময় সবাইকে নিজেদের পোশাকের ব্যাপারে সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া স্টাফ হিসেবে নিজেদের কাজের মাধ্যমে সুপ্রিমকোর্টের মান ধরে রাখারও তাগিদ দেন প্রধান বিচারপতি।

 
সংবাদটি পড়া হয়েছে 1106 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com