দিল্লি থেকেই এখন বাংলাদেশ পরিচালিত হচ্ছেঃ মাহমুদুর রহমান

জানুয়ারি ৯, ২০১৮ ১১:২৪ অপরাহ্ণ

:: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও সাবেক জ্বালানি উপদেষ্টা মাহমুদুর রহমান বলেছেন, বাংলাদেশ এখন দিল্লি দ্বারা পরিচালিত হচ্ছে। জনগণ জানেন যে দেশের কোনো পর্যায়েই প্রকৃত স্বাধীনতা নাই। বিভিন্ন পর্যায়েই এটা প্রমাণিত।

গাজীপুরের টঙ্গীতে দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, ‘এখন আমাদের যে লড়াই চলছে, সেটা হলো স্বাধীনতা পুনরুদ্ধারের লড়াই। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা লড়াই করেছিলেন পিন্ডির বিরুদ্ধে, দিল্লির কাছে অধিনস্ত হওয়ার জন্য নয়।’

‘তারা লড়াই করেছিলেন স্বাধীন সার্বভৌম একটি দেশ নির্মাণের জন্য। এখন শুরু হয়েছে একটি আঞ্চলিক পরাশক্তির অধীন থেকে স্বাধীনতা পুনরুদ্ধারের লড়াই’ যোগ করেন তিনি।

সাবেক জ্বালানি উপদেষ্টা বলেন, বর্তমানে যারা ক্ষমতা দখল করে আছে, তারা ২০১৪ সালের ৫ জানুয়ারি একটি ভোটারবিহীন তামাশার নির্বাচন দিয়ে ক্ষমতা দখল করেছে। বাংলাদেশের মানুষের এখন লড়াই হলো গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই।

তিনি বলেন, আজ দেশের মানুষের কোথাও কোনো নিরাপত্তা নেই। কথা বললেই জেল-জুলুম ও অত্যাচার করে মানুষের জীবন অতিষ্ঠ করে তুলেছে এই অবৈধ সরকার। অবৈধ ও জুলুমবাজ এই সরকারের পতন ঘটাতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

হাসানউদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রিয়াজুল হাসান রিজু, বিএফইউজ’র সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ বক্তব্য রাখেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1062 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com