তিতাসগ্যাস কর্তৃপক্ষ রাতের আঁধারে সন্ত্রাসী নিয়ে ভেঙ্গে দিল সিএনজি ষ্টেশন

জানুয়ারি ১৬, ২০১৮ ২:৫৫ অপরাহ্ণ

:: হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকার পরও তিতাস গ্যাস কর্তৃপক্ষ রাতের আঁধারে সন্ত্রাসী বাহিনী নিয়ে ভেঙ্গে দিয়েছে” তানাকা সিএনজি রিফুয়েলিং এন্ড ফুয়েল ষ্টেশন “! ইতোপূর্বে একাধিকবার হামলার ধারাবাহিকতা হিসেবে গত ১৪/০১/২০১৮ তারিখে রাত প্রায় সাড়ে বারোটার সময় ৫০/৬০ জন সন্ত্রাসী তানাকা সিএনজি ষ্টেশনে হামলা চালিয়ে ডিস্পেন্সর মেশিন এবং স্থাপনার ছাদ ভেঙ্গে ফেলে।
অনুসন্ধানে জানা যায় সওজ কর্তৃপক্ষের যথাযথ অনুমোদন নিয়ে কেরাণীগঞ্জ উপজেলার কদমতলীতে ২০০৩ সালে চালু হয় উক্ত সিএনজি ষ্টেশন। নিয়মমাফিক সরকারী রাজস্ব এবং অন্যান্য প্রযোজ্য ফি পরিশোধ করে ২০১৮ সাল পর্যন্ত সওজ কর্তৃপক্ষের সাথে চুক্তি নবায়ন করা সত্ত্বেও স্থানীয় তিতাসগ্যাস কিছু স্বার্থান্বেষী মহলের ইন্দনে সিএনজি ষ্টেশন বন্ধের পাঁয়তারা শুরু করে। বিগত এগারো ডিসেম্বর ২০১৭ তারিখে তিতাস কর্তৃপক্ষ শতাধিক ভাড়াটে সন্ত্রাসী নিয়ে সিএনজি ষ্টেশনে হামলা করে ভাংচুর চালায় এবং সম্পূর্ণ বিনা নোটিশে গ্যাসের মেইন মিটার খুলে নিয়ে যায়। সিএনজি ষ্টেশনের কর্মচারীরা কর্তৃপক্ষের আদেশনামা দেখাতে বললে তারা উপরের মৌখিক নির্দেশের কথা বলে এবং ভাড়াবাড়ি করলে তাদের হত্যার হুমকি দেয়া হয়।
এ বিষয়ে নিরাপত্তার জন্য কেরাণীগঞ্জ মডেল থানায় জিডি করা হয় (নং১০৬৮) এবং স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে আবেদন করলে মহামান্য হাইকোর্ট প্রথমে দুই মাসের স্থিতাবস্থা জারি করেন (পিটিশন নংভ১০৬৭৭/২০১৭। এছাড়াও বিজ্ঞ হাইকোর্ট সকল নথি প্রমানের ভিত্তিতে তিতাসগ্যাস কর্তৃপক্ষকে আদেশ জারীর পাঁচ কর্মদিবসের মধ্যে গ্যাস মিটার পূন:স্থাপন করে গ্যাস সংযোগ প্রধানের নির্দেশ দেন (রিট পিটিশন নং -১৮৬৯৩/১৭)। তিতাস কর্তৃপক্ষ উক্ত আদেশ পালন না করে আপিল করলে মহামান্য আপিল বিভাগ পূর্ববর্তী রায় বহাল রাখেন এবং পরবর্তীতে পূর্ণাঙ্গ ব্রেঞ্চের শুনানীতেও উক্ত রায় বহাল থাকে। কিন্তু কি এক অদৃশ্য শক্তিবলে তিতাসগ্যাস কর্তৃপক্ষ মহামান্য আদালতের রায় উপেক্ষা করে এবং সন্ত্রাসী নিয়ে হামলা চালিয়ে প্রতিষ্ঠানের সকল মূল্যবান সরঞ্জামাদি লুট করে ট্রাকে করে নিয়ে যায়।
সড়ক ও জনপথ অধিদপ্তরে লিজ দেয়া জায়গায় স্থাপিত এই বৈধ সিএনজি ষ্টেশন উচ্ছেদের বিষয়ে কোন দিক নির্দেশনা নেই এবং লিজ গ্রহিতার নিকট কোন প্রকার নোটিশ প্রদান করেন নি। সরকারের প্রয়োজন না থাকা সত্ত্বেও এক্তিয়ার বহির্ভূতভাবে তিতাসগ্যাস কর্তৃপক্ষ কেন এই “তানাকা সিএনজি রিফুয়েলিং এন্ড ফিলিং ষ্টেশন ” উচ্ছেদে অতি উৎসাহী হল তা জনমনে বিরাট প্রশ্নের জন্ম দিয়েছে।

 

 
সংবাদটি পড়া হয়েছে 1085 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com