ঢাকায় এশীয় চারুকলা প্রদর্শনী শুরু ১ সেপ্টেম্বর

এপ্রিল ৬, ২০১৮ ৫:৪৬ অপরাহ্ণ

অষ্টাদশ দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী আগামী ১ সেপ্টেম্বর ঢাকায় শুরু হবে। মাসব্যাপী এই প্রদর্শনী চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এই প্রদর্শনীতে এশিয়ার দেশগুলোর শিল্পীরা অংশগ্রহণ করবে।

প্রদর্শনী ঢাকার শিল্পকলা একাডেমিসহ নগরীর কয়েকটি ভ্যানুতে অনুষ্ঠিত হবে। এতে চারুকলা প্রদর্শনী ছাড়াও থাকবে চারুকলা বিষয়ে কয়েকটি সেমিনার, আলোচনা সভা এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনী।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী গতকাল এই তথ্য জানান। তিনি জানান, এশীয় চারুকলা অস্টাদশ প্রদর্শনী আয়োজনের প্রস্তুতির কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। শিল্পকলা একাডেমির পক্ষ থেকে বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিল্পীদের এতে অংশ গ্রহণের জন্য আবেদন করতে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রদর্শনীর নীতিমালায় বলা হয়েছে ,যে সব শিল্পীরা অংশগ্রহণের জন্য আবেদন করবেন, সেই সব আবেদন বাছাই করার জন্য কয়েকজন শিল্পীকে নিয়ে একটি বাছাই কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাছাই করা আবেদনকারীরা এতে অংশ নিতে পারবেন। বাছাই করা আবেদনের শিল্পীদের পরবর্তীতে তাদের শিল্পকর্ম জমা দেওয়ার জন্য বলা হবে। শিল্পকর্ম জমা দেওয়ার পর সেগুলো থেকে বাছাই করা শিল্পকর্ম একটি জুরিবোর্ড বিচার করে পুরস্কারের চিত্রকর্ম নির্ধারন করবেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1030 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com