জনগনকে শাষণ কায়েমের মাধ্যমে দেশকে মুক্ত করতে পারলে আমরা সকলেই মুক্ত হব : দেশনেত্রী

ফেব্রুয়ারি ৭, ২০১৮ ২:১৬ অপরাহ্ণ

::  জাতির উদ্দেশ্যে দেয়া বিএনপির চ্যেয়ারপারসন ও তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আজ বাংলাদেশে জাতীর উদ্দেশ্যে ভাষণ দেন । আগামীকাল তার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মামলার সাভব্য রায়ের অবব্যহিত পূর্বে এ ভাষণ গুর্রুত্ব বহন করে । পাঠকের জন্য ভাষণটি হুবহু দেয়া হল :

বিসমিল্লাহ হিররাহমানের রাহিম,

প্রিয় দেশবাসী,

আসসালামু আলাইকুম ।

বিরোধী দলের যেখানেই থাকি সুখে দু:খে আমি জনগনের কাছে কৃতজ্ঞ । রাজনীতির অঙ্গনে পা দেবার পর থেকে আমি জনগনকে যতটা সময় দিয়েছি ততটা সময় সন্তানদের দিতে পারিনি । কারাগারে থাকতে আমি আমার মা কে হারিয়েছি । অপিসে অবরুদ্ধ থাকতে আমি আমার একটি সন্তানকে হারিয়েছি । আরেকটি সন্তান নির্যাতনে পঙ্গু হয়ে দূর দেশে এখনো চিকিত্সাধীন । আবার এই স্বজনহীন জীবনে দেশবাসির আমার স্বজন । আল্লাহ আমার একমাত্র ভরসা ।আমি যতক্ষণ থাকি যেভাবেই থাকি দেশবাসিকে ছেড়ে যাবনা ।

প্রিয় দেশবাসির প্রতি আমার আবেদন আমাকে আমার দেশবাসি থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হলেও মনে করবেন আমি আপনাদের সঙ্গেই আছি । গণতন্ত্রের জন্য অধিকার প্রতিষ্ঠার জন্য, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য জনগনের সরকার কায়েমের জন্য ঐক্যবদ্ধভাব শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রীক আন্দোলোন চালিয়ে যাবেন ।

বাংলাদেশে সবসময়ই ছাত্র যুবক তরুনেরা রুখে দাড়িয়েছে । ছাত্র জনতার আন্দোলনেই প্রতিষ্ঠিত হয়েছে রাষ্ট্রভাষা । সৈনিক ছাত্র জনতার মুক্তিযাদ্ধের মাধ্যমে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা । এই ছাত্র জনতার আন্দোলনেই স্বৈরচার পরাজিত হয়েছে । আজ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষার জন্য সেই ছাত্র জনতাকে আহব্বান জানাই এগিয়ে আসতে ।

বিএনপি বিশ দল সহ প্রতিটি গণতান্ত্রিক দল কৃষক শ্রমিক সহ সকল শ্রেণী পেশার মানুষকে আমি বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহব্বান জানাচ্ছি ।

আওয়ামিলীগেও অনেকে আছেন যারা গণতন্ত্র ও জনগনের অধিকারে বিশ্বাস করে এবং ভবিষ্যত পরিণতির কথা ভাবে তাদের প্রতিও আমার একই আহব্বান রইলো ।

আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আমার আহব্বান আপনারা এ দেশেরই সন্তান । জনগনের শান্তিপূর্ণ কর্মসূচীকে বাধাপ্রদান করবেননা । জনগনের সাথে তথা আমাদের সাথে আপনাদের কোন বিরোধ নেই ।

আগামীতে অনেক ফাঁদ পাতা হবে । অনেক ষড়যন্ত্র হবে । সবাই সাবধান ও সতর্ক থাকুন । বুঝেশুনে কাজ করবেন । এইদেশ আমাদের সকলের । কোন ব্যক্তি বা দলের নয় । আমরা সংঘাত হানাহানি নৈরাজ্য চাইনা । আমরা শান্তি চাই । একটি সুষ্ঠু নির্বাচন চাই ।

এখনো আমরা আশা করে বসে আছি আওয়ামিলীগের নেতৃত্বের মধ্যে শুভ বুদ্ধির উদয় হবে । সেই প্রত্যাশা রেখেই আহব্বান জানাই । হুমকি ধামকি ও নির্যাতনের পথ ছেড়ে আসুন আমরা আলোচনার মাধ্যমে শান্তির পথে একটা সুষ্ঠু মির্বাচনের ব্যাবস্থা করি । এ নির্বাচন কাউকে ক্ষমতা থেকে উচ্ছেদ ও কাউকে ক্ষমতায় বসাবার নির্বাচন নয় । এ নির্বাচন হবে জনগনের রায় নিয়ে তাদে সম্মতিতেই রাষ্ট্র পরিচালনার নির্বাচন ।

আসুন এই দু:খি মানুষের দেশটাকে একটা শান্তির দেশে পরিণত করতে নিজ নিজ অবস্থানে থেকে অবদান রাখি ।

আমাদের বয়স হয়েছে । আসুন ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুন্দর সম্ভবনাময় দেশ রেখে যাই । এই বাংলাদেশটাকে আজ এক বৃহত্তর কারাগারে পরিণত করা হয়েছে । জনগনকে শাষণ কায়েমের মাধ্যমে দেশকে মুক্ত করতে পারলে আমরা সকলেই মুক্ত হব ইনশাহআল্লাহ । আল্লাহ আমাদের কামিয়াব করুন । সকলকে ধন্যবাদ ।
আল্লাহ হাফেজ,
বাংলাদেশ জিন্দাবাদ

অনুলিখন : আখতার মাহমুদ, লন্ডন ।

ছবি : বাবুল তালুকদার

 
সংবাদটি পড়া হয়েছে 4717 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com