চেহারা বদলে ফেলেছেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিম!

মার্চ ১১, ২০১৮ ১২:৫১ অপরাহ্ণ

ভারতের আগামী নির্বাচনের আগেই মাফিয়া ডন দাউন ইব্রাহিমকে হাজির করে ফায়দা নিতে চায় ক্ষমতাসীন দল বিজেপি। কিন্তু দাউদকে গ্রেফতার করাতো দূরের কথা তাকে চিনতেই পারা সম্ভব কিনা তা নিয়ে সন্দিহান ভারতের গোয়েন্দারা। ভারতীয় গোয়েন্দাদের ধারণা, প্লাস্টিক সার্জারি করে নিজের চেহারাও বদলে নিয়েছেন দাউদ ইব্রাহিম।

১৯৯৩ সাল ভারতের মুম্বাই বিস্ফোরণের ঘটনায় মোস্ট ওয়ান্টেড আসামি দাউদ ইব্রাহিম। মুম্বাই বিস্ফোরণের মামলায় দাউদের ঘনিষ্ঠ আব্দুল কায়েম শেখ ১০ বছর আগে পুলিশের হাতে ধরা পড়ে। তখন তিনি পুলিশকে জানান, দুবাইতে একাধিক বার দাউদের সঙ্গে দেখা করেছেন তিনি। ২০০৭ সাল পর্যন্ত প্লাস্টিক সার্জারি করায়নি দাউদ। কেবল নিজের যে মোটা গোঁফ ছিল, সেটা কামিয়ে ফেলেছেন তিনি। এছাড়া ওজনও কমিয়েছেন।

তবে প্লাস্টিক সার্জারি করার বিষয়টি একেবারে উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দাদের একাংশ। ফলে সংশয় রয়েছে তার নতুন চেহারা নিয়েও।

ভারতীয় গোয়েন্দাদের একটি শীর্ষ সূত্রের মতে, দাউদকে দেশে ফেরাতে সর্বাত্মক ভাবে চেষ্টা করে যাচ্ছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। মার্কিন প্রশাসনের পাশাপাশি পাকিস্তানের ওপরে চাপ বাড়াতে সৌদি আরবের সঙ্গেও প্রত্যার্পণের প্রশ্নে আলোচনা চালাচ্ছেন তিনি।

এদিকে কথা উঠেছে নির্বাচনে রাজনৈতিক ফায়দা নিতেই বিজেপি দাউদকে ফেরাতে চাইছে। ফারুক টাকলার মতো মাফিয়া ডনের সঙ্গীদের দেশে ফেরানো গেলেও জীবিত দাউদ ইব্রাহিমকে দেশে ফেরানো যাবে, এমন আশা করতে রাজি নন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনেক কর্তাও।

 
সংবাদটি পড়া হয়েছে 1085 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com