ঘরের মাঠে জয়ে ফিরল বার্সা

অক্টোবর ২২, ২০১৭ ২:৪১ পূর্বাহ্ণ

টানা সাত ম্যাচের জয়ের ধারায় ছেদ টেনেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। লা লিগায় তাদের বিপক্ষে অষ্টম রাউন্ডে ড্র করে দুই পয়েন্ট খোয়ানো বার্সেলোনা আবারও জয়ের ধারায় ফিরেছে। জেরার্ড দেলেফেউ ও আন্দ্রেস ইনিয়েস্তার গোলে মালাগাকে ২-০তে হারিয়েছে কাতালান দলটি।

সহজ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল বার্সা। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট হল দলটির। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভ্যালেন্সিয়া। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল।

শনিবার রাতে ন্যু ক্যাম্পের আবহাওয়ায় ধাতস্থ হওয়ার আগেই জেরার্ড দেলেফেউয়ের গোলে পিছিয়ে পড়ে মালাগা। বামপ্রান্তের সাইড লাইন থেকে লুকাস দিনিয়ের ক্রসে ম্যাচের ২ মিনিটের মাথায় বার্সাকে এগিয়ে দেন দেলেফেউ। যদিও গোলটি নিয়ে রয়েছে বিতর্ক। টিভি রিপ্লেতে দেখা গেছে, গোল সাইড লাইনের বাইরে থেকে দেলেফেউকে পাস দিয়েছিলেন দিনিয়ে।

প্রথমার্ধে বেশ কিছু ভাল সুযোগ পেলেও পরে সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন মেসিরা। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে বামপ্রান্ত দিয়ে মেসির গোলমুখি একটি শটে কোনমতে গ্লাভস ছুঁয়ে ফিরিয়েছেন মালাগা গোলরক্ষক।

নিজে গোল না পেলেও বার্সার দ্বিতীয় গোলে প্রত্যক্ষ ভূমিকা রেখেছেন মেসি। ৫৬ মিনিটে আর্জেন্টাইন অধিনায়কের একটি দুর্দান্ত পাসে বল পেয়ে মালাগা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে দেন বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা।

এই ম্যাচেও নিজেকে হারিয়ে খুঁজেছেন লুইস সুয়ারেজ। ৭৪ মিনিটে সার্জিও রবের্তোর পাস থেকে বল নিয়ে গোলরক্ষককে একা পেয়েও বাইরে পাঠিয়েছেন উরুগুয়ে ফরোয়ার্ড।

দুই গোলে পিছিয়ে থেকে শেষদিকে বেশ কয়েকবার ম্যাচে ফেরার চেষ্টা করেছে মালাগা। ৭৫ মিনিটে হার্নান্দেজের মাথা ছোঁয়া বল অল্পের জন্য জায়গা পায়নি জালে।

ম্যাচের শেষদিকে অফসাইড বিড়ম্বনায় গোলবঞ্চিত থেকে গেছেন মেসি। ৮৯ মিনিটে তার একটি গোল বাতিল করে দেন রেফারি।

অতিরিক্ত মিনিটে মালাগাকে খালি হাতে ফিরিয়েছেন টের স্টেগেনও। বামপ্রান্ত দিয়ে কাস্ত্রোর জোরাল শট বার্সা গোলরক্ষক আটকে দিলে নিশ্চিত হয় কাতালান দলটির আরেকটি সহজ জয়।

 
সংবাদটি পড়া হয়েছে 1122 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com