গ্রামে দারিদ্র্যতা নেই, হাসিনা সরকারের উন্নয়নে সব বদলে গেছে ঃ সাংবাদিক গোলাম সারওয়ার

নভেম্বর ১৮, ২০১৭ ১:৫০ অপরাহ্ণ

দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার

বলেন, আমি গ্রামে গিয়েছে। সব বদলে গেছে। সেখানে দারিদ্র্যতা নেই। হলফ করে বলতে পারি অনেক উন্নয়ন হয়েছে কিন্তু সরকারের উন্নয়ন প্রচার কম হচ্ছে। সরকারের এসব উন্নয়ন প্রচার করতে হবে।

শেখ হাসিনার নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন সম্পাদক গোলাম সারওয়ার। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে। দেশ বিদেশে ষড়যন্ত্র চলছে। আমি প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ‘ওয়ার্ল্ডস হেরিটেজ ডকুমেন্ট’ হিসেবে স্বীকৃতি পাওয়া উপলক্ষে আয়োজিত নাগরিক সমাবেশ তিনি এ কথা বলেন।

গোলাম সারওয়ার বলেন, প্রধানমন্ত্রী স্বপ্নময়ী। তিনি স্বপ্ন দেখতে পছন্দ করেন। স্বপ্ন দেখাতেও ভালোবাসেন। প্রধানমন্ত্রী সবসময় বলেন, আমি সব হারিয়েছি। তবে আমরা আপনাকে হারাতে চাই না।

তিনি আরও বলেন, আমি গ্রামে গিয়েছে। সব বদলে গেছে। সেখানে দারিদ্র্যতা নেই। হলফ করে বলতে পারি অনেক উন্নয়ন হয়েছে কিন্তু সরকারের উন্নয়ন প্রচার কম হচ্ছে। সরকারের এসব উন্নয়ন প্রচার করতে হবে। সবার কাছে আওয়ামী লীগের উন্নয়নের কথা ছড়িয়ে দিতে হবে।

গোলাম সারওয়ার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে কোনো তৎসম শব্দ ব্যবহার করেননি। তিনি সহজ সরল বাংলা ব্যবহার করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেসকোর্স ময়দানে যখন ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন তখন দৈনিক সংবাদ পত্রিকায় সাংবাদিকতা করতেন গোলাম সারওয়ার। সে সময়কার স্মৃতিও বক্তব্যে তুলে ধরেন প্রথিতযশা এ সাংবাদিক।

বিশিষ্ট শিক্ষাবিদ শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নিরবচ্ছিন্ন সাধনার ফলই হচ্ছে ৭ মার্চের বক্তব্য। যে বক্তব্য শুনে রেসকোর্স ময়দানে শুধু ১০ লাখ মানুষ নয় সারা বাংলার মানুষ জীবন দিতে প্রস্তুত হয়েছিল। জয় বাংলা স্লোগানেই শক্রর ওপর ঝাপিয়ে পড়েছিল বাঙালি। বঙ্গবন্ধুর ভাষণের প্রতিটি বিষয় বিশদভাবে শিক্ষার্থীদের কাছে তুলে ধরতে শিক্ষকদের প্রতি অনুরোধ জানান এ শিক্ষাবিদ।

 
সংবাদটি পড়া হয়েছে 1184 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com