গোপন স্থান থেকে অডিও বার্তা পাঠালেন সেই ভারতী

ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ২:৩৩ অপরাহ্ণ

আবারো সিআইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন ভারতের সাবেক পুলিশ কর্মকর্তা বহুল আলোচিত ভারতী ঘোষ। শনিবার গোপন স্থান থেকে পাঠানো এক অডিওবার্তায় তিনি অভিযোগ তুলেছেন, সিআইডি এখন নিজের কাজ ছেড়ে প্রচারে নেমেছে। কেন এই অভিযোগ তিনি করছেন, তার ব্যাখ্যাও ওই ভিডিও বার্তায় দিয়েছেন ভারতী।

দাসপুরের চন্দন মাজি নামে এক ব্যক্তির করা অভিযোগের ভিত্তিতে স্বর্ণ কেলেঙ্কারি-সংক্রান্ত একটি মামলার তদন্তে নেমেছে সিআইডি। সেই মামলায় ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুরের একাধিক পুলিশ অফিসারের নাম জড়িয়েছে। তদন্তে নেমে বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে সিআইডি।

এমনকি তদন্তকারীরা ওই জেলার প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষের একাধিক বাড়ি এবং ব্যাংকের লকারেও পৌঁছে যায়। আটক করা হয় বহু নথি এবং কয়েক কেজি সোনাসহ মূল্যবান বহু সম্পত্তি। ভারতী সেই তল্লাশির সময়ের আগে থেকেই রাজ্যের বাইরে রয়েছেন। কোথায় রয়েছেন, তা-ও জানা যায়নি। তবে এই ঘটনাক্রম নিয়ে তিনি বারেবারেই তার মন্তব্যসহ অডিওবার্তা পাঠিয়েছেন।

এদিন সে রকমই এক অডিওবার্তায় ভারতী অভিযোগ তুলেছেন, অভিযোগকারী চন্দন মাজিকে নিয়ে একটি ভিডিওবার্তা নাকি ছড়িয়ে পড়েছে। সেখানে বলা হয়েছে, চন্দন অত্যন্ত সজ্জন ব্যক্তি। পাশাপাশি দাবি করা হয়েছে, ভারতী ঘোষ খুব খারাপ। ভারতীর অডিওবার্তার মতোই সেই ভিডিওর সত্যতাও আনন্দবাজার যাচাই করে দেখেনি। ভারতীর দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই ওই ভিডিও বাজারে ছাড়া হয়েছে। কে ওই ভিডিও বানিয়েছেন, তা কেন প্রকাশ্যে আনা হলো না- তা নিয়েও ক্ষুব্ধ ভারতী। তার আরও অভিযোগ, নুডলস বিক্রেতা চন্দন কী করে কয়েকশ গ্রাম স্বর্ণ কিনেছিলেন, তা তদন্ত করে দেখা হয়নি। প্রতারিত হওয়ার পর চন্দন জেলার পুলিশ সুপার বা ওই পুলিশ রেঞ্জের আইজি বা ডিআইজি এমনকি আদালতের দ্বারস্থও কেন তিনি হননি, ভারতী সে প্রশ্নও তুলেছেন এ দিন।

 
সংবাদটি পড়া হয়েছে 1054 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com