খালেদা জিয়াসহ কারারুদ্ধ নেতাকর্মীদের মুক্ত করতে আন্দোলনের শপথ

মার্চ ২৬, ২০১৮ ৮:৫১ পূর্বাহ্ণ

:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারারুদ্ধ নেতাকর্মীদের মুক্ত করতে আন্দোলনের শপথ নিয়েছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ শপথ নেয়া হয় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকের এই দিনে খালেদা জিয়াসহ কারাগারে থাকা সব নেতাকর্মীদের অবিলম্বে মুক্ত করার জন্য আমরা আন্দোলনের শপথ গ্রহণ করছি।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল ১০টা থেকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। সেখানে বেলা ১১টা নাগাদ বিপুলসংখ্যক নেতা-কর্মী জড়ো হন।

এসময় দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত সবাইকে সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, আলতাফ হোসেন চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, জয়নাল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার, সহপ্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, মহিলা দলের নেত্রী আফরোজা আব্বাসসহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপির মহাসচিব বলেন, আজকের এই স্বাধীনতা দিবসে দেশের গণতন্ত্রের অতন্দ্র প্রহরী, দেশের গণতন্ত্রের মাতা কারারুদ্ধ হয়ে আছেন। ষড়যন্ত্র করে খালেদা জিয়াসহ দল ও অঙ্গ-সংগঠনের হাজারো নেতাকর্মীকে কারারুদ্ধ রাখা হয়েছে।

তিনি আরও বলেন, গণতন্ত্রের সব প্রতিস্থান ধ্বংস করে দেয়া হয়েছে। মানুষের অধিকার কেড়ে নেয়া হয়েছে। ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকারসহ সব অধিকার হরণ হয়ে গেছে।

যুগান্তর

 
সংবাদটি পড়া হয়েছে 1122 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com