কে এই ডিবির ফরহাদ ?

মার্চ ৮, ২০১৮ ৯:২৮ অপরাহ্ণ

:: সময়টা ২০১৪ সালের সেপ্টেম্বরে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গাছে ঘেরা মফিজ লেকের কাছে দুই শিক্ষককে অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেন শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সজিবুল ইসলাম সজিব। যার একজন তৎকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. মতিয়ার রহমান। আরেকজন হলেন তৎকালীন ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক শিক্ষক আজিজুল হক মামুন। মামুন ছাত্রলীগের সোহাগ-নাজমুল কমিটির সহ-সভাপতি ছিলেন।

এত দিন পরে বিষয়টা আলোচনার একটা গুরুত্বপূর্ণ কারনে। দেশননেত্রী, আমাদের “মা” কে তথা কথিত ভুয়া মামলার রায়ে কারাগারে বন্ধী করে রাখার পর থেকেই বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে প্রতিবাদে। কিন্তু এই শান্তিপূর্ণ আন্দোলনের জনজোয়ারে ভীতি হয়ে ফ্যাসিবাদী সরকারের আজ্ঞাবহ পোষাকী গুন্ডারা জনপ্রিয় নেতৃবৃন্দ কে নরকীয় কায়দায় গ্রেফতার করছে।

যুবদলের সাবেক সভাপতি এবং বিএনপির যুগ্ন আহবায়ক আলাল ভাই, সাবেক ছাত্রদলের সাধারন সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি বাবু ভাই, প্রিয় অনুজ ছাত্রদলের উত্তরের সভাপতি রাজ কে গ্রেফতার করা হয়েছে বিভৎস ভাবে, সন্ত্রাসী কায়দায়।

প্রতিটি ঘটনায় একটা ছবিইই ঘুরে ফিরে আসে। কেই এই যুবক?? কেন সে হায়নার ভূমিকায়?? প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে আঁৎকে উঠতে হয়েছে।

আলাল ভাইকে গলা চেপে রাখা ও রাজকে গলা ধরে নিয়ে যাওয়া জানোয়ারের পরিচয়:-

নামঃ ফরহাদ
বাড়ি:গাজীপুর কাপাসিয়া
সে ঢাকা ভার্সিটি এর ২০০৫-০৬ শিক্ষাবর্ষ এর ইংলিশ ডিপার্টমেন্ট এর ছাত্র।এস.এম হলের ছাত্র ।বর্তমানে ডিবিতে কর্মরত

আর জানোয়ার ফরহাদের বড় ভাই ছাত্রলীগ এর সাবেক ভাইস প্রেসিডেন্ট মামুন। মামুন হলো.. সোহাগ/নাজমুল কমিটির সহ-সভাপতি।

এই সেই মামুন ছাত্ররের কাছে অস্ত্র চালনা শিক্ষা গ্রহন কারী। মামুন কুষ্টিয়া ইসলামিক ভার্সিটি এর কুখ্যাত টিচার। এই অস্ত্রবাজ ছাত্রলীগের ক্যাডার মামুনের ছোট ভাই হল ফরহাদ।যে অতি উতসাহী পুলিশের ক্যাডার।

তারা ৩ ভাই ১ বোন, বড় ভাই মাসুদ রানা রুবেল ডাবিতে পড়ার সময় রাইফেল সহ আটক হইছিলো, পড়ে ছাত্রত্ব চলে যায়, মেঝ মামুন, আজিজুর রহমান মামুন কে ডাবিতে সবাই চিনে পাশা নামে,

মামুনের বউ ও পুলিশের বিসিএস ক্যাডারের কর্মকর্তা। এক মাত্র বোন ম্যাজিস্ট্রেট।

সবই এই সরকারের অনুকম্পায়।

হিসাব ক্লিয়ার এন্ড ওভার

কৃতজ্ঞতা Ekjon Onnarokom তথ্য দিয়ে সাহায্য করার জন্য।

সূত্র : Zahid Hasan এর ফেসবুক পোষ্ট ।

 
সংবাদটি পড়া হয়েছে 6867 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com