কাল নির্বাচন হলেও বিএনপি প্রস্তুত আছে: ফখরুল

ডিসেম্বর ৭, ২০১৭ ৩:২৯ পূর্বাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগাম নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুত আছে। নির্বাচন যদি আগামীকালও হয় সেটার জন্যও বিএনপি প্রস্তুত। তবে, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে। প্রধানমন্ত্রীকে তার পদ ছাড়তে হবে।
মির্জা ফখরুল বলেন, সংবিধানে দলীয় অনুচ্ছেদ বসিয়েছে আওয়ামী লীগ। আমরা নির্বাচন চাই। তবে আওয়ামী লীগ সরকারে থাকবে না, প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী থাকবেন না। নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। সেক্ষেত্রে শুধুমাত্র আগাম নয়, আগামীকাল নির্বাচন হলে বিএনপি কালকেই অংশ নিতে প্রস্তুত। গতকাল বুধবার নয়াপল্টনের কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, বিএনপির সঙ্গে জাতীয় পার্টির জোট হতে পারে। নাথিং ইজ ইম্পসিবল। কারণ আওয়ামী লীগ যদি জামায়াতে ইসলামী এবং অন্য ইসলামী দলগুলোর সঙ্গে জোট করতে পারে, তাহলে এটাতে সমস্যা কোথায়? এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে স্বৈরাচারের পতন হয়নি বরং স্বৈরাচার আরো নতুন করে উজ্জীবিত হয়ে উঠেছে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হওয়ার পরিপ্রেক্ষিতে নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে মির্জা ফখরুল জানান, তার দলে এখনো এই নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। হলে পরবর্তীতে তা জানানো হবে।
 
সংবাদটি পড়া হয়েছে 1014 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com