এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের পর খুন, ৬ জনের যাবজ্জীবন

ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১:২৩ অপরাহ্ণ

চট্টগ্রামে সুভাষ বড়ুয়া (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের পর খুন করে লাশ গুম করার অপরাধে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত অপর এক আসামিকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এই রায় দেন। একই রায়ে আদালত আসামিদের ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মাহবুবুল আলম, হাবিবুর রহমান, আমিনুল হক, মিলন বড়ুয়া, আবুল কাশেম এবং নূরুল আলম। পাঁচ বছর দণ্ডিত আসামির নাম সমীর দাশ। খালাসপ্রাপ্তরা হলেন- ইউনূস, আবু সৈয়দ, মনির ও সেলিম। ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম যুগান্তরকে জানান, ১৯৯১ সালের ২১ জুন পটিয়া উপজেলার ছত্তরপিটুয়া গ্রামের দিলীপ বড়ুয়ার ছেলে এসএসসি পরীক্ষার্থী সুভাষ বড়ুয়াকে (১৬) ঘুমন্ত অবস্থায় অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর তার বাবার কাছে মুক্তিপণ দাবি করে। এই ঘটনায় সুভাষের বাবা দিলীপ বড়ুয়া বাদি হয়ে পটিয়া থানায় মামলা দায়ের করেন। এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে সুভাষকে হত্যা করে হাইদগাঁও এলাকার পাহাড়ে নিয়ে লাশ পুঁতে রাখে। পরে সুভাষের লাশ আর পাওয়া যায়নি।

 
সংবাদটি পড়া হয়েছে 1081 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com