এক বছর আগে কিসের নির্বাচনী প্রচার: খসরু

ফেব্রুয়ারি ৫, ২০১৮ ৭:০৮ পূর্বাহ্ণ

জাতীয় নির্বাচনের আরও প্রায় এক বছর বাকি। এত আগে নির্বাচনী প্রচার শুরু নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বলেছেন, এত আগে কিসের নির্বাচনী প্রচার?

সোমবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সকাল সোয়া ৯টার দিকে খালেদা জিয়া সিলেটের উদ্দেশে রওয়ানা করেন। এর আগে আমির খসরু সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, খালেদা জিয়া কোনো নির্বাচনী প্রচারে নয়, হজরত শাহজালাল রহ. ও হজরত শাহপরান রহ.-এর মাজার জিয়ারত করতেই সিলেট যাচ্ছেন।

গত ৩০ জানুয়ারি সিলেটে মাজার জিয়ারত করে জনসভার মধ্য দিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। ওই জনসভার পর ১ ফেব্রুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদও সিলেট সফর করে মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরুর ঘোষণা দেন।

খালেদা জিয়াও কি নির্বাচনী প্রচার শুরু করবেন এমন প্রশ্নে বিএনপির এই নেতা বলেন, ‘এক বছর আগে নির্বাচনী প্রচারণার অর্থ হয় না। এখনো তো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। কিসের নির্বাচনী প্রচারণা? তবে কোনো দল চাইলে তারা নির্বাচনী প্রচারণা করতে পারে, এটা তাদের বিষয়।’

খালেদার সিলেট সফর নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে কোনো শঙ্কা নেই এমন দাবি করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বেগম খালেদা জিয়া বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। তিনি সিলেট সফরে যাচ্ছেন, তিনি কোনো নির্বাচনী প্রচারণা কিংবা রাজনৈতিক প্রচারণায় যাচ্ছেন না। সেহেতু তার নিরাপত্তার দায়িত্ব সরকারের।’ তিনি দলীয়প্রধানের সিলেট সফর নির্বিঘ্ন করতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, গত অক্টোবরে কক্সবাজারে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করতে যাওয়া ও আসার পথে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছিল।

আমির খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও খালেদা জিয়ার সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, শাহজাহান ওমর, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ বেশ কয়েকজন নেতা। এছাড়া আরও কিছু নেতা আগেই সিলেট পৌঁছেছেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1025 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com