ইসরাইল সীমান্তে সেনা সংখ্যা বাড়াচ্ছে লেবানন

মার্চ ১৬, ২০১৮ ১:২৮ অপরাহ্ণ

ইসরাইলের সীমান্তের কাছে সেনা সংখ্যা বাড়ানোর ঘোষণা দিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী সা’দ হারিরি। ইতালির রোমে আন্তর্জাতিক সম্মেলনে বৃহস্পতিবার তিনি এ কথা বলেন। খবর পার্সটুডের।

সাদ হারিরি বলেন, ‘ইসরাইল এখনও লেবাননের প্রধান হুমকি। আমরা দক্ষিণ সীমান্তে আরও এক রেজিমেন্ট সেনা পাঠাব।’ লেবাননের সেনাবাহিনীকে সহযোগিতার জন্য তিনি আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানান। আর্থিক সহযোগিতারও আবেদন জানান হারিরি।

লেবাননের প্রধানমন্ত্রী আরও বলেন, ইসরাইল লেবানন সীমান্তে জাতিসংঘ সমর্থিত ব্লু লাইন লঙ্ঘন করে দেয়াল নির্মাণের পরিকল্পনা করছে। ইসরাইলের পরিকল্পনা বাস্তবায়িত হলে ব্লু লাইন বরাবর অন্তত ১৩টি পয়েন্টে লেবাননের স্থলসীমা লঙ্ঘিত হবে বলে এর আগে দেশটির প্রেসিডেন্ট মিশেল আউন জানিয়েছেন।

ইসরাইল লেবাননে হামলা চালানোর হুমকি অব্যাহত রাখার পরিপ্রেক্ষিতে সীমান্তবর্তী এলাকায় সেনা সংখ্যা বাড়ানোর ঘোষণা দিয়েছেন সা’দ হারিরি। লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে ধ্বংস করতে ২০০০ ও ২০০৬ সালে দেশটিতে হামলা চালিয়েছিল ইসরাইল। কিন্তু তারা তাদের লক্ষ্য হাসিল করতে পারেনি। সম্প্রতি উসকানিমূলক পদক্ষেপ হিসেবে ইসরাইল প্রায় প্রতিদিনই ড্রোন পাঠিয়ে লেবাননের আকাশসীমা লঙ্ঘন করছে।

 
সংবাদটি পড়া হয়েছে 1051 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com