আ. লীগে ‘অপ্রতিদ্বন্দ্বী’ বাবু বিএনপিতে একাধিক প্রার্থী

এপ্রিল ৬, ২০১৮ ৪:৫৩ অপরাহ্ণ

আড়াইহাজার উপজেলার দুটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে নারায়ণগঞ্জ-২ আসনটি গঠিত। স্বাধীনতা-পরবর্তী সময়ে আওয়ামী লীগ ও বিএনপি চারবার এবং জাতীয় পার্টি দুইবার সংসদে প্রতিনিধিত্ব করেছে এই আসন থেকে। বর্তমানে উপজেলার রাজনীতিতে আওয়ামী লীগের একক আধিপত্য রয়েছে। অন্যদিকে গত ৯ বছরে নিজেদের অভ্যন্তরীণ কোন্দল ও ‘মামলা-হামলার’ কারণে উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠে দাঁড়াতেই পারছে না। এর মধ্যে বিগত বিএনপি আমলে সুবিধাভোগী অনেক নেতাকর্মী দল ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছে।

আগামী নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী বর্তমান সংসদ সদস্য। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। যদিও একাধিক নেতা ক্ষমতাসীন দলটির মনোনয়ন চান বলে আলোচনা আছে। তবে নেতাকর্মীরা বলছে, বাবুই এখানে অপ্রতিদ্বন্দ্বী প্রার্থী। তারা বলছে, সংসদ সদস্য বাবুর পরিশ্রমের কারণে একসময় ডাকাতের উপজেলা হিসেবে পরিচিত আড়াইহাজারের অলিগলিতে লেগেছে উন্নয়নের ছোঁয়া। বদনাম ঘুচিয়ে আড়াইহাজার এখন উন্নত একটি উপজেলা। ব্যাপক উন্নয়নের কারণে বাবুর জনপ্রিয়তা আকাশচুম্বী।

তার পরও এ আসনে আওয়ামী লীগ থেকে কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ইকবাল পারভেজ, ব্রুনাইয়ের সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন ও সাবেক সংসদ সদস্য এমদাদুল হক ভূঁইয়া মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

বিএনপি থেকে সাবেক সংসদ সদস্য আতাউর রহমান আঙ্গুরের নাম বেশ জোরেশোরে আলোচিত হচ্ছে। তিনি ছাড়াও দলটির একাধিক নেতা মনোনয়ন লাভের প্রত্যাশায় মাঠে কাজ করছেন। তাঁরা হলেন বিএনপির নির্বাহী কমিটির ধর্মবিষয়ক সম্পাদক এ এম বদরুজ্জামান খসরু ও আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ।

জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের নাম ঘোষণা করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

আওয়ামী লীগ : একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দলটির নেতাকর্মীদের সঙ্গে কথা হয়। তারা বলছে, অনুপ্রবেশকারীদের আধিপত্যের কারণে দলীয় অনেক নেতাকর্মী কোণঠাসা হয়ে আছে। আর এ কারণে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর প্রতি দলের একটি অংশের নেতাকর্মীদের রয়েছে চাপা ক্ষোভ। আর এই সুযোগ কাজে লাগাতে চাচ্ছেন মনোনয়নপ্রত্যাশী অন্যরা।

 
সংবাদটি পড়া হয়েছে 1093 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com