আজ আইপিএল নিলামে এগিয়ে স্টোকস-অশ্বিন

জানুয়ারি ২৭, ২০১৮ ৪:১৭ পূর্বাহ্ণ

নয় বছর অতিক্রম করে দশ বছরে পা দিয়েছে আইপিএল। শনিবার থেকে দু’দিন তার-ই নিলাম অনুষ্ঠিত হতে চলেছে বেঙ্গালুরুতে। যেখানে ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে চাহিদার শীর্ষে দুই ক্রিকেটার। প্রথম জন হলেন বেন স্টোকস এবং দ্বিতীয় জন রবীচন্দ্রন অশ্বিন।

এ বারের আইপিএল নিলামে যে ৫৭৮ জন ক্রিকেটার রয়েছেন, তার মধ্যে ৩৬১ জনই ভারতীয়। এদের মধ্যে ১৬ জন ক্রিকেটারকে বলা হচ্ছে ‘মার্কি খেলোয়াড়’। যাদের ‘বেস প্রাইজ’ ২ কোটি। যে দলে রয়েছেন, রবীচন্দ্রন অশ্বিন, বেন স্টোকসরা।

তবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অশ্বিন ছাড়াও আজিঙ্কা রাহানে রয়েছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিদের নজরে। এ ছাড়াও সাম্প্রতিক কয়েকটি সিরিজে সাড়া ফেলে দেওয়া দুই রিস্ট স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল রয়েছেন আইপিএল-এর বিভিন্ন টিম মালিকদের নজরে।

সূত্রের খবর, অলরাউন্ডার কেদার যাদবকে ধরে রাখতে পারে রয়্যাল চ্যালে়ঞ্জার্স বাঙ্গালোর। চেন্নাই সুপার কিংস বরং অশ্বিনের বদলে মিচেল স্টার্কের প্রতিই বেশি আগ্রহ দেখিয়েছে। একই সঙ্গে গত মৌসুমে আইপিএল-এ ভাল পারফর্ম করা জয়দেব উনাদকাটকে নিয়েও আগ্রহ রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির দলের। অন্যদিকে, অশ্বিনকে পাওয়ার জন্য কোমর বাঁধছে দিল্লি ডেয়ারডেভিলস। সঙ্গে গৌতমও গম্ভীরও নজরে রয়েছেন তাদের। অবশ্য এক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্স ‘রাইট টু ম্যাচ’ থিওরি কাজে লাগিয়ে গম্ভীরকে ধরে রাখে কি না সেটাও দেখার। যদিও সূত্রের খবর, কলকাতা বরং ধরে রাখতে আগ্রহী অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটসম্যান ক্রিস লিনকে

 
সংবাদটি পড়া হয়েছে 1143 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com