অন্যথিয়েটার ও অন্যস্বর এর আয়োজনে টরন্টোতে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা

মে ১১, ২০১৭ ৫:৪০ পূর্বাহ্ণ

কানাডার টরন্টোর ড্যানফোর্থের মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে গত ৬ ই মে শনিবার এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। টরন্টোর জনপ্রিয় নাট্য-সংগঠন অন্যথিয়েটার ও আবৃত্তি-সংগঠন অন্যস্বর এ অনুষ্ঠানের আয়োজন করে। শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা হল ভর্তি দর্শকদের মনে এক আনন্দের জোয়ার এনে দেয়।

দুই পর্বের এই অনুষ্ঠানে প্রথম পর্বে ছিলো অন্যথিয়েটার ও অন্যস্বর এর শিল্পীদের উপস্থাপনা ও দ্বিতীয় পর্বে ছিলো বাংলাদেশের উদীয়মান সংগীত শিল্পী স্বপ্নীল সজিবের সংগীত পরিবেশনা ।

উল্লেখ্য, ২০১১ সালের ৬ই মে সাংস্কৃতিককর্মী আহমেদ হোসেন, ম্যাক আজাদ, খুরশিদ শাম্মী ও দিলারা নাহার বাবুর উদ্যেগে সৃষ্টিশীল সাংস্কৃতিক কর্মকাণ্ডের স্বপ্নে অন্যথিয়েটার এর যাত্রা শুরু হয়।

৭ই মে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন হওয়ায় এই সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালনে স্বাভাবিকভাবেই রবীন্দ্রনাথ ঠাকুর চলে আসেন। সেই স্বাভাবিকতায় গতদিনের প্রথম পর্বের কাব্যগীতি আলেখ্য’র নাম রাখা হয় “হে নতুন দেখা দিক আর বার”।

অন্যথিয়েটার ও অন্যস্বর এর প্রাণপুরুষ আহমেদ হোসেনের সঞ্চালনায় এই কাব্যগীতি আলেখ্য’র গ্রন্থণা রচনা করেন টরন্টোর পরিচিত সাহিত্যিক ও নাট্যকার আকতার হোসেন। কাব্য আলেখ্য’য় সংগীত ও কবিতায় অংশ নেন ফারহানা শান্তা, ঈশাত আরা মেরুণা, দিলারা নাহার বাবু, হাবিবুল্লাহ টরী, রনী মজুমদার প্রমুখ।

দ্বিতীয় পর্ব “এখন হবে প্রাণের আলাপ” এ একক সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আসা উদীয়মান সংগীত শিল্পী স্বপ্নীল সজিব। প্রায় দুই ঘন্টা ধরে  শিল্পী স্বপ্নীল সজিব রবীন্দ্র সংগীত, লালন গীতি, লোক গীতি ও বিভিন্ন ভাষার গান গেয়ে উপস্থিত দর্শকদের মন্ত্রমুগ্ধের মত মাতিয়ে রাখেন। এই সাংস্কৃতিক সন্ধ্যায় তবলায় সংগ দেন রাজীব ও কী-বোর্ডে মামুন কায়সার।

মনোমুগ্ধকর এই সাংস্কৃতিক সন্ধ্যার মঞ্চ সজ্জায় ছিলেন নন্দন টেলিভিশনের নীলোৎপল ও আলোকচিত্রে ছিলেন বিদ্যুৎ সরকার, ইত্তেজা টিপু ও পলাশ।

 
সংবাদটি পড়া হয়েছে 1151 বার
 
 
 
 
বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান
 
 
 
 

সব মেনু এক সাথে

 
 

পূর্বের সংবাদ

 
 

অনন্য অনলাইন পত্রিকা

 
 
 

 
Plugin by:aAM
Facebook Auto Publish Powered By : XYZScripts.com